চন্দনাইশে দুই ভাই হত্যা মামলায় তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৫ দিনে সময় প্রার্থনা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১১:৫৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২০

৭ই অক্টোবর রিপোর্ট দাখিলের জন্য তারিখ নির্ধারণ

মানবাধিকার প্রেস বিজ্ঞপ্তি :

বাহরাইন ফেরত প্রবাসী ও পেয়ারা ব্যবসায়ী চন্দনাইশের দুই সহোদর ভাইকে বাড়ি থেকে তুলে নিয়ে টেকনাফে কথিত বন্দুক যুদ্ধের নামে হত্যা মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য সময়ের আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা । অদ্য রোববার ২০ সেপ্টেম্বর বিজ্ঞ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, কামরুন নাহার রুমির আদালতে মামলাটিতে তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য্য ছিল ।

ইতিমধ্যে তদন্ত কাজ সমাপ্ত করা সম্ভব না হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা সহকারী পুলিশ সুপার আনোয়ারা সার্কেল মোঃ মফিজ উদ্দিন আদালতে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আরো ১৫ (পনের) কার্য দিবস সময় বর্ধিত করার আবেদন করেন । মামলার শুনানীকালে মামলার বাদী নিহত ভাতৃদ্বয়ের আপন বোন একটি বেসরকারী হাসপাতালে কর্মরত নার্স মিস রিনাত সুলতানা শাহীন (৩০) ও তার পক্ষে মামলা পরিচালনাকারী মানবাধিকার আইনজীবীগণ যথাক্রমে এডভোকেট এ এম জিয়া হাবীব আহ্ সান, এডভোকেট এএইচএম জসীম উদ্দিন, এডভোকেট দেওয়ান ফিরোজ আহমদ, এডভোকেট হাসান আলী, এডভোকেট বদরুল হাসান প্রমুখ উপস্থিত ছিলেন ।

উল্লেখ্য গত ০২/০৯/২০ ইং তারিখ মামলার বাদী রিনাত সুলতানা শাহীন মানবাধিকার সংগঠন বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন-এর আইনি সহায়তায় টেকনাফ থানা পুলিশের ৫ জন ও চন্দনাইশ থানা পুলিশের ৬ জন সহ সংশ্লিষ্ট অন্যান্যদের আসামী করে চাঁদার দাবীতে বাসা থেকে তুলে নিয়ে হত্যার অভিযোগে মামলাটি দায়ের করেন ।

আদালত মামলাটি ২০ শে সেপ্টেম্বরের মধ্যে তদন্ত পূর্বক রিপোর্ট দাখিলের জন্য সহকারী পুলিশ সুপার আনোয়ারা সার্কেলকে নির্দেশ । তিনি গত ১২ ইং সেপ্টেম্বর শনিবার ঘটনাস্থল পরিদর্শন পূর্বক মামলার গুরুত্বপূর্ণ আলামত সিসিটিভি ফুটেজ ইত্যাদি সংগ্রহ করেন ।

ইতিমধ্যে মানবাধিকার সংগঠন বিএইচআরএফ এর একটি তথ্যানুসন্ধান টিম ঘটনাস্থলে প্যারালাল ইনভেস্টিকগেশান করেন । প্রত্যক্ষদর্শী সাক্ষীদের জবাববন্দী রেকর্ড করেন ।