বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

চট্টগ্রাম আদালত ভবনে বঙ্গবন্ধুর ম্যুরাল

অক্টোবর ২৮, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

চট্টগ্রাম প্রতিনিধি:

চট্টগ্রাম শহরের পরীর পাহাড়ের আদালত ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপন করা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) বিকেলে আদালত ভবনের নিচে স্থাপিত ম্যুরাল উদ্বোধন করেন চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ মাে. ইসমাইল হােসেন।

১২ ফুট উঁচু ও ৮ ফুট প্রস্থের এই ম্যুরাল তৈরি করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চারুকলা ইনস্টিটিউটের সহযােগী অধ্যাপক কাজল দেবনাথ। ম্যুরাল তৈরিতে সার্বিক সহযােগিতা করেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম, যুগ্ম জেলা ও দায়রা জজ মাে. খাইরুল আমিন।

চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ মাে. ইসমাইল হােসেন বলেন, বঙ্গবন্ধু যেমন আমাদের একটি দেশ, একটি পতাকা, একটি সার্বভৌম রাষ্ট্র উপহার দিয়েছেন, ঠিক একইভাবে তার সুযােগ্য কন্যা মাদার অব হিউম্যানিটি, বিশ্বে উন্নয়নের রোল মডেল জননেত্রী শেখ হাসিনা তার সুযােগ্য নেতৃত্ব, নিষ্ঠা, অদম্য প্রচেষ্টা দ্বারা দেশকে উন্নত থেকে উন্নততর পর্যায়ে নিয়ে যাচ্ছেন। আজ আমাদের মাথাপিছু আয় ২ হাজার ১০০ ডলার ছাড়িয়ে গেছে। জিডিপির আকার ৩২৫ বিলিয়ন ডলার। গড় আয়ু ৭৩ বছর। শিশুমৃত্যু হার ৩০ ভাগের নিচে এবং মাধ্যমিক পর্যায়ে শিক্ষিতের হার ৭৪ শতাংশ।

চট্টগ্রামের বিচার বিভাগীয় কর্মকর্তারা ম্যুরাল স্থাপনের মাধ্যমে জাতির পিতার প্রতি এবং মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতার একটি নিদর্শন প্রকাশ করলেন জানিয়ে চট্টগ্রামের সিনিয়র জেলা ও দায়রা জজ মাে. ইসমাইল হােসেন বলেন, আমার জানামতে বাংলাদেশে এই প্রথম জেলা জজ আদালতে এত বিশাল আকৃতির বঙ্গবন্ধুর ম্যুরাল স্থপিত হলাে। আমি দেশের সব জেলা জজ, সিজিএম এবং সিএমএমের কাছে উদাত্ত আহ্বান জানাচ্ছি তারা যেন জাতির পিতার প্রতি শ্রদ্ধার বহিঃপ্রকাশ স্বরূপ এরূপ একটি করে মুরাল প্রতিটি আদালত প্রাঙ্গণে স্থাপন করেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।