ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে হত্যা মামলায় নয়জনের মৃত্যুদণ্ড

প্রতিবেদক
নিউজ ভিশন

মার্চ ৮, ২০২১ ৭:৩৫ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক:

চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় ২০০৩ সালে শত্রুতার জেরে নেছার আহমেদ প্রকাশ তোতা নামে এক ব্যক্তিকে জবাই করে হত্যা মামলায় নয় আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। 

সোমবার (৮ মার্চ) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা আক্তার এ রায় দিয়েছেন। রায়ে আদালত প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা দেওয়ারও আদেশ দিয়েছেন।

দণ্ডিত আসামিরা হলেন- মো. জোবায়ের, দিদার, আবু বক্কর বাঁশি, ইসমাইল, মো. জঙ্গ, শাহীন, বাবুল, ল্যাডা নাছির ও নুরুল ইসলাম। এদের মধ্যে শাহীন ছাড়া বাকি সবাই পলাতক আছেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী নাছির উদ্দীন নয় জনের মৃত্যদণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

২০০৩ সালের ১ নভেম্বর ফটিকছড়ি উপজেলার দক্ষিণ রাঙামাটিয়া গ্রামের নেছার আহমেদ প্রকাশ তোতাকে নৃশংসভাবে গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় পরদিন তার স্ত্রী মোর্শেদা আক্তার বাদী হয়ে ফটিকছড়ি থানায় মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, তোতার সঙ্গে এলাকার পূর্ব শত্রুতা ছিল আসামিদের। ২০০৩ সালের ১ নভেম্বর পাওনা টাকা উদ্ধারের কথা বলে নেছারকে তার বাড়ি থেকে ডেকে নিয়ে যায় আসামিরা। পরদিন দক্ষিণ রাঙামাটিয়া গ্রামে একটি পাহাড়ের পাদদেশ থেকে তোতার মরদেহ উদ্ধার করে পুলিশ।

আদালত সূত্রে জানা গেছে, এ ঘটনায় দায়ের হওয়া মামলা তদন্ত করে পুলিশ মোট ১০ জনকে আসামি করে ২০০৪ সালের ১৪ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে। আদালত ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় দেন। আসামিদের মধ্যে নাছির নামে একজন মারা যাওয়ায় তাকে বিচার থেকে অব্যাহতি দেওয়া হয়েছিল।

সম্পর্কিত পোস্ট