চট্টগ্রামে ডা: মিনহাজের উদ্যােগে করোনা আক্রান্ত ডা: সমিরুলের শরীরে প্লাজমা ট্রান্সফার।

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১১:০৯ অপরাহ্ণ, মে ২৬, ২০২০

———-
মোঃ রাশেদ,চট্টগ্রাম :

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের সহযোগী অধ্যাপক ডা: সমিরুল ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত। এই সম্মুখ যোদ্ধাকে নিয়ে গতকাল থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে দোয়া কামনা করছে উনার স্বজন ভক্তরা। আর অন্যদিকে স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাংগঠনিক সম্পাদক ডা: আ ম ম মিনহাজুর রহমান এই চিকিৎসকের চিকিৎসা তদারকিতে বেশ সক্রিয়।
আজ রাত ৮ টায় চমেক হাসপাতালে ডা: সমিরুল ইসলামের শরীরে প্লাজমা ট্রান্সফারের উদ্যোগ নেন সরকার দলীয় এই চিকিৎসক নেতা। চমেক হাসপাতালের ব্লাড ট্রান্সফিউশন বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ডা: তানজিলা তাবিদের তত্বাবধানে ও প্রফেসর ডা: অনিরুদ্ধ ঘোষের সার্বিক সহযোগীতায় করোনা আক্রান্ত ডা: সমিরুল ইসলামকে প্লাজমা ট্রান্সফার করা হয়।

এই বিষয়ে জানতে চাইলে চিকিৎসক নেতা ডা: আ ম ম মিনহাজ বলেন, ডা: সমিরুল ইসলাম এই শহরের খুব জনপ্রিয় একজন চিকিৎসক এবং পরোপকারী মানুষ। এই সম্মুখ যোদ্ধার শরীরে আজ ২৫০ গ্রাম প্লাজমা ট্রান্সফার করা হয়েছে। তিনি এখন চট্টগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন। করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এখন সুস্থ মা ও শিশু হাসপাতালের চিকিৎসক ডা: হুরাইসহ তার পরিবারের পাঁচ জন। তার স্বামী মো: তারেক আক্রান্ত ডা: সমিরুলকে ব্লাড ডোনেট করেন।
তিনি আরো বলেন, আমরা যখন কোভিট ১৯ থেকে সুস্থ হওয়া একজন ব্লাড ডোনার খোজছিলাম ঠিক তখনি করোনা ভাইরাসের সাথে যুদ্ধ করে বিজয়ী হওয়া তারেক সাহেবের সন্ধান দেয় সিএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার আমেনা বেগম। তাঁর প্রতি আমরা চিকিৎসক সমাজ কৃতজ্ঞ।