চট্টগ্রামে ইয়ুথ ক্যারিয়ারের কর্মশালা অনুষ্ঠিত

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ১১:২৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০১৯

এম. এ ওয়াহিদ :

চট্টগ্রামে ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট চট্টগ্রাম চ্যাপ্টারের আয়োজনে জীবনবৃত্তান্ত (সিভি) প্রস্তুতকরণ ও সাক্ষাৎকারে করণীয় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বিকেলে নগরীর হিল টাউন রেসিডেন্স হোটেলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এতে চট্টগ্রামের বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী অংশ নেয়। কর্মশালা শেষে অংশগ্রহণকারীদের সনদপত্র দেওয়া হয়। কর্মশালাটি পরিচালনা করেন ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের উপদেষ্টা ও বিএসএইচআরএমের সহসভাপতি কাজী রাকিবুদ্দিন আহমেদ।

কাজী রাকিবুদ্দিন বলেন, ‘ক্রমবর্ধমান প্রতিযোগিতামূলক বাজারে নিজেকে পেশাদার ও দক্ষ হিসেবে উপস্থাপন করতে হলে চলমান সঠিক তথ্য এমনভাবে সংযোজন করতে হবে, যেন সম্ভাব্য নিয়োগকর্তার মনোযোগ আকৃষ্ট হয়। এ ছাড়া শুধু চাকরির প্রয়োজনে নয়, এমনকি আন্তর্জাতিক অঙ্গনে যেকোনো প্রোগ্রামে অংশগ্রহণেও নিজেকে উপস্থাপন করতে যথার্থভাবে সিভি উপস্থাপন জরুরি। ’ এ সময় তিনি গঠনমূলক সিভি তৈরি, শিক্ষাগত যোগ্যতা, রেফারেন্স সংযোজন ও ইনফোগ্রাফিকস বিষয়ে আলোকপাত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউটের সভাপতি শরীফ তালুকদার, সাউথইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. এ এন এম মেশকাত উদ্দিন ও ক্যামব্রিয়ান এডুকেশন গ্রুপের সভাপতি লায়ন এম কে বাশার। এ ছাড়া ছিলেন আয়োজক ইনস্টিটিউটের চট্টগ্রাম চ্যাপ্টারের উপদেষ্টারা।

আয়োজকরা জানান, বর্তমান যুগে পছন্দের চাকরি পাওয়া অত্যন্ত কঠিন।

এই কঠিনের যুগে স্নাতকধারীরা প্রতিযোগিতামূলক বাজারে সঠিক পথটি বেছে নিতে বিচলিত হয়ে পড়েন। তাঁদের সমস্যা সমাধানের কথা মাথায় রেখে এই কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ইনস্টিটিউটের সাধারণ সম্পাদক আরেফীন দিপু। কনভেনার হিসেবে ছিলেন মো. আলমগীর ও কো-কনভেনার সাবিহা রহমান সুস্মিতা।