বুধবার ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

চকরিয়া কোনাখালী ইউনিয়নে নৌকার দাবিদার জাফর সিদ্দিকী

অক্টোবর ১২, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

নিজস্ব প্রতিবেদকঃ

দীর্ঘ আদর্শিক রাজনীতি বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে কোনাখালী ইউনিয়নে দলীয় নৌকা প্রতীকে মনোনয়ন চেয়েছেন সাবেক ছাত্রনেতা জাফর আলম ছিদ্দিকী। তিনি জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ সহ দলীয় মনোনয়ন বোর্ডের সুদৃষ্টি কামনা করেছেন। তিনি দলীয় নেতাকর্মী সহ ইউনিয়নবাসীর কাছে দোয়া ও সমর্থন কামনা করেন।
জানাগেছে, কক্সবাজার জেলাধীন মাতামুহুরী সাংগঠনিক থানার (চকরিয়া উপজেলা) অন্তর্গত কোনাখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন প্রত্যাশা করেছেন সাবেক পরিচ্ছন্ন ছাত্রনেতা আওয়ামী রাজনীতির আদর্শিক পতিকৃত জাফর আলম ছিদ্দিকী। তিনি চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের ২নং ওয়ার্ডের পশ্চিম কোনাখালী নতুনঘােনা পাড়া গ্রামের মরহুম আবদুল জলিলের পুত্র।
জাফর আলম ছিদ্দিকী জন্ম ৫ জুন ১৯৬৭ ইংরেজী।
শিক্ষাগত যােগ্যতা: চকরিয়া কলেজ থেকে ১৯৮৮ সালে বি.এ পাশ করেন।
রাজনৈতিক পরিচিতিতে তিনি বর্তমানে সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ, মাতামুহুরী সাংগঠনিক থানা, সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগ, কোনাখালী ইউনিয়ন শাখা।
তিনি ১৯৯৪ সাল হতে ২০০৩ সাল পর্যন্ত অবিভক্ত ভেওলা মানিকচর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের
দায়িত্ব পালন করেন। ২০০৩ সালে বি.এম.চর ইউনিয়ন ভেঙ্গে নতুন কোনাখালী ইউনিয়ন সৃষ্টি হওয়ার পর থেকে কোনাখালী ইউনিয়ন
আওয়ামী লীগের আহবায়ক হিসাবে দায়িত্ব পালন করেন।
২৫মে’২০০৩ইং সালে সম্মেলনের মাধ্যমে কাউন্সিলরদের প্রত্যেক ভােটে কোনাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন এবং দীর্ঘ ৮ বৎসর ধরে দায়িত্ব পালন করেন।
জাফর আলম ছিদ্দিকী ১৯৯৩ সালে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলর নির্বাচিত হন। ১৯৯৬ সালে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের কাউন্সিলর নির্বাচিত হন। বিগত ৩১ জানুয়ারী-২০১৬ সালে জেলা আওয়ামী লীগের কাউন্সিলর হিসাবে নির্বাচিত হন। তিনি ১৯৮৪ সালে চকরিয়া কলেজ ছাত্রলীগের সভাপতি হিসাবে ১৯৮৬ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। ১৯৮৫ সাল হতে চকরিয়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। ১৯৮৫ সাল হতে ১৯৮৭ সাল পর্যন্ত কক্সবাজার জেলা ছাত্রলীগের সদস্য ছিলেন।
জাফর আলম ছিদ্দিকীর সামাজিক পরিচিতির মধ্যে: ২০০৩ সাল হতে ২০০৯ সাল পর্যন্ত চকরিয়া কোরক বিদ্যাপীঠ-এর ম্যানেজিং কমিটির সদস্য হিসাবে দায়িত্ব
পালন করেন। পশ্চিম কোনাখালী করিমিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দায়িত্ব পালন করেন। পশ্চিম কোনাখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির দায়িত্ব পালন করেন। কোনাখালী জলিলিয়া জামে মসজিদ পরিচালনা কমিটির দায়িত্ব পালন করেন। কোনাখালী হামিদিয়া জামে মসজিদ পরিচালনা কমিটিতে বিভিন্ন সময়ে দায়িত্ব পালন করেন। কোনাখালী ইউনিয়ন কমিউনিটি পুলিশিং সভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন। তিনি বর্তমানে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচী বাংলাদেশ রেড ক্রিসেন্ট সি.পি.পি’র কোনাখালী ইউনিয়নের চেয়ারম্যান
হিসাবে দায়িত্বরত আছেন। বর্তমানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট চকরিয় উপজেলার সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়া রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন সমাজসেবা,ক্রীড়া ও স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের দায়িত্ব পালন করে জনকল্যাণে নিঃস্বার্থভাবে কাজ চালিয়ে যাচ্ছেন।
তিনি তৃণমূলের গণদাবীর প্রেক্ষিতে এবারের আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।
জাফর আলম ছিদ্দিকী বলেন, দীর্ঘ আদর্শিক রাজনীতি বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তাকে দলীয় নৌকা প্রতীকে মনোনয়ন দিলে নির্বাচন করবেন। তিনি এজন্য জেলা ও উপজেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ সহ দলীয় মনোনয়ন বোর্ডের সুদৃষ্টি কামনা করেছেন। তিনি দলীয় নেতাকর্মী সহ ইউনিয়নবাসীর কাছে দোয়া ও সমর্থন কামনা করেছেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।