ঘোড়াশালে জুটমিলের উৎপাদন বন্ধের পরিকল্পনার খবরে শ্রমিকদের প্রতিবাদ সভা

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১০:৩৯ অপরাহ্ণ, জুন ২৫, ২০২০

মো. আক্তারুজ্জামান, পলাশ প্রতিনিধি :

বিজেএমসি নিয়ন্ত্রণাধীন মিলসমূহের উৎপাদন কার্যক্রম বন্ধ করার পরিকল্পনা নিচ্ছে সরকার, এ খবর পেয়ে নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল বাংলাদেশ জুটমিলের শ্রমিক সংগঠন সিবিএ প্রতিবাদ সভা করেছে। আজ বৃহস্পতিবার (২৫ জুন) সকাল ১১টায় মিলের প্রধান কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন ঘোড়াশাল জুটমিলের সিবিএ সভাপতি মো. ইউসুফ সরদার, সাধারণ সম্পাদক মোঃ আক্তারুজ্জামান।
মিলের শ্রমিকরা জানান, আমাদের ৮ সপ্তাহের বকেয়া পড়ে আছে। এ অবস্থায় আবার মিলের উৎপাদন বন্ধ করার পরিকল্পনা নিতে যাচ্ছে সরকার। একটা সময় হয়তো দেখা যাবে মিলটাই বন্ধ হয়ে যাবে। তাই এই কঠিন পরিস্থিতিতেও আমাদের একটাই দাবি কোন অবস্থাতেই যেন সরকার মিলের উৎপাদন বন্ধ না করে।
মিলের সভাপতি মো. ইউসুফ সরদার জানান, মিলের উৎপাদন বন্ধ করে দেওয়ার জন্য আজকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাটমন্ত্রীর সভাপতিত্বে মিটিং আহ্বান করা হয়েছে। এই বিষয়টি আমরা বুধবার জানতে পেরেছি এবং চিঠিটা এসেছে মঙ্গলবার। পরে শ্রমিকরা এই খবরে উত্তেজিত হয়ে পড়ে। তাদের বুঝানোর জন্য এবং সরকার যেন মিলের উৎপাদন বন্ধ করা থেকে দূরে সরে আসে সে জন্য আমরা শান্তিপূর্ণ ভাবে ও সামাজিক দূরত্ব বজায় রেখে প্রতিবাদ সভা করেছি। সরকার এ সিদ্ধান্ত থেকে সরে আসার নিশ্চয়তা দিতে হবে তাহলে আন্দোলন বন্ধ হবে। তা না হলে পরবর্তীতে কঠোর কর্মসূচি দেওয়া হবে।
মিলের জিএম মতিউর রহমান মন্ডল জানান, সরকারি সিদ্ধান্তের বাহিরে আমরা কিছু বলতে পারিনা। এখন আমাদের কাছে কোন সরকারি সিদ্ধান্ত আসেনি। তারা কোথায় থেকে শুনেছে তা আমরা ভাল মতো জানিনা।