বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

গুগলের সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে ইন্টার্নি পেয়েছে রাবির ছাত্র রুহুল আমিন

জুন ১৭, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

রাবি প্রতিনিধি

রুহুল আমিন! সুযোগ পেলেন বিশ্বসেরা প্রযুক্তি ভিত্তিক মাল্টিন্যাশনাল কোম্পানি গুগলে সফটওয়্যার ইন্জিনিয়ার ( ইন্টার্ন) হিসেবে সিঙ্গাপুরে। ছোটবেলা থেকে প্রযুক্তি পাগল ছিলেন রুহুল আমিন। প্রাথমিক শিক্ষার গন্ডি পেরোতে না পেরোতেই তিনি কম্পিউটারকে বেছে নেন তার খেলার সাথী হিসেবে। পাবনা জেলা স্কুল থেকে মাধ্যমিক এবং সুধীর কুমার স্কুল এন্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এর গন্ডি পেরিয়ে রুহুল আমিন ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিকাল এন্ড ইলেকট্রনিকস বিভাগে।

গুগলে সুযোগ পাওয়ার বিষয়ে জানতে চাইলে রুহুল আমিন বলেন ” তার প্রথম ইচ্ছে ছিলো গুগলের মতো কোম্পানিতে জব করার”। তিনি আরও বলেন-আত্নপ্রত্যয়ী এবং যোগ্যতা সম্পন্ন হলে গুগলে সুযোগ পাওয়া অনেকটা সহজ হয়ে যায়। ইতিমধ্যে রুহুল আমিন রিমোট জব হিসেবে কর্মরত আছেন আমেরিকার সফটওয়্যার ভিত্তিক “ITREX”-G। এছাড়াও তিনি গড়ে তুলেছেন ” IT CLUB” নামে ফেসবুক গ্রুপ। যেখানে প্রতিনিয়ত মানুষ তার দিকনির্দেশনা ও অনুপ্রেরণা মূলক পোস্ট পেয়ে যাচ্ছে।রুহুল আমিন এর ভবিষ্যত সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন ” তথ্য প্রযুক্তির মাধ্যমে এদেশের তরুণ সমাজকে দক্ষ করে তুলে দেশ ও জাতির উন্নতি করতে চান তিনি।”

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।