গাজীপুরে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজী করতে গিয়ে ২ জন আটক

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

মোঃ শামসুল হুদা লিটনঃ

গাজীপুরে গত বুধবার সাংবাদিক পরিচয়ে এক কারখানায় চাঁদাবাজী করতে গিয়ে দু’জন আটক হয়েছে। ঘটনার সময় অপর একজন পালিয়ে গেছে। পুলিশ ঘটনাস্থল থেকে দু’টি মোটর সাইকেল জব্দ করেছে।

গ্রেফতারকৃতরা হলো- ফেনীর সোনাগাজী থানার চর মোহাম্মদপুর এলাকার মোঃ শহিদুল ইসলামের ছেলে মোঃ সাইফুল ইসলাম (৪৩) ও গোপালগঞ্জের কাশিয়ানী থানার মাজরা গ্রামের আজিজ সিকদারের ছেলে শিমুল সিকদার (৩৫)। তারা গাজীপুরে ভাড়া বাসায় বসবাস করতো।

জিএমপি’র সদর থানার এসআই জাহিদুর রহমান বাদল ও কারখানার মালিক তাসলিমুল হক কলিন্স জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের সালনা মোল্লাপাড়া রেলক্রসিং এলাকাস্থিত ইউনিভার্সাল এক্সেসরিজ এন্ড প্যাকেজিং কারখানায় কার্টুন তৈরী করা হয়।

বুধবার সকালে সাংবাদিক পরিচয়ে তিন ব্যক্তি দু’টি মোটর সাইকেল যোগে এসে কারখানার বিভিন্ন কাগজপত্র দেখতে চায়। এদের মধ্যে শিমুল নিজেকে দৈনিক দিগন্তর’র স্টাফ রিপোর্টার, সাইফুল নিজেকে দৈনিক একুশের সংবাদ’র স্টাফ রিপোর্টার ও শহিদ ইসলাম শহিদ (৫০) গাজীপুর মহানগর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে পরিচয় দেয়। এসময় তারা কারখানার বিরুদ্ধে গণমাধ্যমে মিথ্যা সংবাদ পরিবেশন করে নানা হয়রানীর হুমকি দিয়ে ৫০ হাজার টাকা চাঁদা দাবী করে।

ঘটনার সময় কারখানার কর্মকর্তারা সাংবাদিক পরিচয়দানকারী ওই তিন ব্যক্তির ভিডিও চিত্র ধারণ করতে গেলে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে।

কারখানার শ্রমিক ও স্থানীয়রা সাইফুল ও শিমুল নামের দুজনকে আটক করলেও অপরজন পালিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে দু’টি মোটর সাইকেলসহ ওই দু’জনকে আটক করে থানায় নিয়ে যায়। আটককৃতদের কাছ থেকে দু’টি পরিচয়পত্র জব্দ করা হয়েছে। এঘটনায় চাঁদাবাজীর অভিযোগে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

স্থানীয়রা জানান, সম্প্রতি সাংবাদিক পরিচয়ধারী সংঘবদ্ধ কিছু লোকদের দৌরাত্ম বেড়েছে। তাদের অত্যাচারে এলাকাবাসি ও ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে পড়েছে। তারা নানা ভয়ভীতি দেখিয়ে এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠাণ, বাড়ি, ব্যবসায়ীসহ সাধারণদের কাছ থেকে নিয়মিত চাঁদাবাজী করে আসছে। হয়রানীর ভয়ে কেউ মুখ খুলছে না।