বৃহস্পতিবার ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

গাছের সাথে এ কেমন নির্মমতা!!

জানুয়ারি ২০, ২০২১ 9 Views নিউজ এডিটর

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম)প্রতিনিধি

মোঃ রফিক। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে শেষ করেছেন স্নাতক ডিগ্রী। চাকুরী খোঁজার ফাঁকে শখের বশে গড়ে তুলেছেন বাড়ীর একটু দূরে আম-মালটা – পেঁপেসহ প্রায় অর্ধহাজার ফলজ গাছের বাগান। কিন্তু রাতের আঁধারে পূর্ব শত্রুতার জের ধরে সাজানো গোছানো বাগানটির সব গাছ ভেঙে দেয়ার অভিযোগ তুলে থানায় অভিযোগ করেন রফিকের বড় ভাই হারুন ।

রাঙ্গুনিয়া মডেল থানার উপ-পরিদর্শক মো মাহবুব জানান ; অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি৷ তদন্ত শেষে অভিযুক্তদের আইনি ব্যবস্থা নেওয়া হবে।

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় লালানগর ইউনিয়নের ৯নং ওয়ার্ড পেকুয়ারকুল এলাকায় বিভিন্ন প্রজাতির অর্ধ হাজার ফলের গাছ বিনষ্ট করে দিয়েছে কে বা কারা। রাতের আধারে এ কেমন শক্রতা! এ প্রশ্ন এখন স্থানীয়দের মাঝে ঘুরপাক খাচ্ছে। তবে ইউপি চেয়ারম্যান মীর তৌহিদুল ইসলাম কাঞ্চন লোকে মুখে শুনেছেন দাবি করে বলেন ; আমার কাছে কেউ অভিযোগ করেনি। কে কার বাগান কেঁটে দিলো আমি জানিনা ।

রাঙ্গুনিয়া উপজেলার লালানগর ইউনিয়নের একটি বৈচিত্রময় গ্রাম এই পেকুয়ার ফুল। পাহাড় বেষ্টিত গ্রামের অধিকাংশ পাহাড়ে বিভিন্ন দেশীয় ফল ফলাদির গাছের বনায়ন । স্বশিক্ষিত রফিক ও তার ভাই হারুন শখ করে বাড়ির পতিত ৫ একর ৬৫শতক জায়গায় আম-মালটা-,পেঁপেসহ উচ্চ ফলনশীল বিভিন্ন জাতের ফল ফলাদি গাছ রোপন করে কয়েক বছর আগে। এ গাছ গুলো পরিচর্যা ও হয় ঠিক টাক মত। কিছু গাছে ফল ও ফুল আসছে। জুমাবার সন্ধায় এলাকার কয়েকজনের উপস্থিতিতে অধিকাংশ গাছ কেটে,ভেঙে নষ্ট করে ফেলেছে। হারুন ও রফিক বাঁধা দিলে তাদের মারধরের চেষ্টা ও প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে থানার অভিযোগো উল্লেখ করেন মোঃ হারুন।

কোর্ট থেকে তদন্তে এসে এডভোকেট পলটন দাশ জানান, কবরস্থানের জায়গার বিরোধ দীর্ঘদিনের। প্রথম যখন এসেছি রোপণকৃত ফলজবৃক্ষ দেখেছি৷ কোর্ট ২য় বার তদন্তের নির্দেশ দিয়েছে জায়গা নমুনা ও জরিপ করার জন্য৷ তদন্ত এসে বৃক্ষ ভেঙে ও কেটে ফেলার নমুনা দেখছি। তদন্ত প্রতিবেদনের আগে আর কিছু বলা যাবেনা।।

ফলজ গাছের চারা রোপণ করেছি আমি স্বাবলম্বী হওয়ার জন্য৷ বেকারত্ব ঘোচাতে। কিন্তু রাতের আঁধারে এভাবে নির্মমভাবে গাছ ভেঙে দিয়ে আমার সব স্বপ্নকে ভেঙে দিয়েছে। জায়গা জমির শত্রুতা নিয়ে ফলজ গাছের চারা কাঁটা আইনি বিরোধী। আমি এবং আমার পরিবার অভিযুক্তেদর সন্তোষজনক বিচার চাই।

সর্বশেষ
সর্বাধিক পঠিত

হিলিতে ফেনসিডিল ও এ্যাম্পুলসহ আটক-৩

ক্যাসিনো। ছবি: সংগৃহীত

রাজধানীর ফুয়াং ক্লাবে পুলিশি অভিযান চলছে

পাঁচবিবিতে ফেন্সিডিল সহ জেলা পরিষদের সদস্য আটক

দোয়ারাবাজারের সুরমা নদীতে নৌকা ও কার্গো জাহাজে চাঁদাবাজি, আটক ২

logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব, অনুসন্ধানমূলক, তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট |

রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

%d bloggers like this: