ঢাকাবৃহস্পতিবার , ২০ জুনe ২০২৪
  1. সর্বশেষ

কক্সবাজারের গনমানুষের দৈনিক গণসংযোগ পরিবারের বার্ষিক মিলনমেলা সম্পন্ন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৮ মার্চ ২০২৪, ১:৩৯ পূর্বাহ্ণ

Link Copied!

ইমরান উদ্দীন, স্টাফ রিপোর্টার(কক্সবাজার)

ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও অনাড়ম্ভর পরিবেশের মধ্যে দিয়ে কক্সবাজারের পাঠক প্রিয় দৈনিক গণসংযোগ পত্রিকার বার্ষিক বনভোজন ও মিলনমেলা শহরের সিঙ্গাপুর পার্ক এন্ড কমিনিউটিন সেন্টারে অনুষ্ঠিত হয়।

৬ মার্চ (বুধবার) ২০২৪ শীতের শেষ দিনে পত্রিকাটির ৯ উপজেলা ও শহরের মোট ৩৫ জন সাংবাদিক এ আনন্দ আয়োজনে অংশ নেন।

গণসংযোগ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ সাইফুর রহিম শাহীনের নেতৃত্বে বার্ষিক এ মিলনমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়।

দিনব্যাপী এ আয়োজনে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের অভিনন্দন ও সম্মাননা প্রদান করা হয়।

গনসংযোগ পত্রিকার অভ্যর্থনা কমিটির সদস্যরা অনুষ্ঠানে আগত অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করেন।

এরপর শুরু হয় আলোচনা ও মতবিনিময় সভা, কর্মরত সাংবাদিকদের স্বল্প সময়ের প্রশিক্ষণ, মধ্যাহ্ন ভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র । সর্বশেষে থাকে সম্মাননা প্রদান অনুষ্ঠান ।

বার্ষিক এ মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ, অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোঃ জসিম উদ্দিন চৌধুরী—(পিপিএম), বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি অ্যাডভোকেট জিএম আশেক উল্লাহ, দৈনিক গনসংযোগ পত্রিকার প্রধান সম্পাদক, আবু আদনান সাউদ, ইউএনএইচসিআর কক্সবাজার কর্মকর্তা জামাল উদ্দিন।

এতে সভাপতিত্ব করেন গণসংযোগ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ সাইফুর রহিম শাহীন।

সঞ্চালনা করেন পত্রিকার নির্বাহী সম্পাদক জাহেদ হোসেন ও বার্তা সম্পাদক মোঃ সিরাজুল ইসলাম।

প্রধান অতিথি অতিরিক্ত ডিআইজি আপেল মাহমুদ, সাংবাদিকরা সারা বছর ব্যস্ত থাকেন, বছরের একটা দিন পত্রিকার সকল সাংবাদিক সদস্যরা এভাবে আনন্দে মেতে উঠতে পারে।

তিনি বলেন, গণসংযোগ পত্রিকার সাংবাদিকরা গত ৪ মাসে দুঃসাহসিক সংবাদ তুলে ধরেছে, যা অতুলনীয়। সাংবাদিকরা যদি এভাবে সঠিক তথ্য দিয়ে নিউজ করে, আমরাও পর্যটন জোনের অপরাধিদের আইনের আওতায় আনতে পারবো।

তিনি আরো বলেন, রিপোর্টারদের পেশাগত উন্নয়নের লক্ষে সাংবাদিকদের কর্মশালাসহ নানা আয়োজন করা দরকার। একই সাথে কক্সবাজার পর্যটন জোনের সম্মান ও ঐতিহ্যকে ধরে রাখতে কাজ করা দরকার।
বর্তমানে বিশ্বে ফ্রি—ল্যান্স সাংবাদিকতা বাড়ছে উল্লেখ করে তিনি বলেন, এখন ডিজিটাল প্লাটফর্মের যুগ। বিশ্বে সাংবাদিকতার উপর বড় বড় অনেক পুরস্কার ফ্রী—ল্যান্স সাংবাদিকরা পান। সাংবাদিকতার গন্ডী এখন অনেক বৃহত্তর পরিসরে ছড়িয়ে গেছে। এটি এখন আর প্রতিষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ নেই। তিনি সাংবাদিকদের তথ্যবহুল বষ্ঠুনিষ্ঠ সাংবাদিকতার উপর আরো জোর দিতে বলেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) মোঃ জসিম উদ্দিন চৌধুরী—(পিপিএম) বলেন, দৈনিক গণসংযোগের সংবাদ জেলাজুড়ে জায়গা করে নিচ্ছে। সাংবাদিকরা প্রশাসনকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করলে আপরাধিদের বিরুদ্ধে ব্যবস্থা খুবই সহজ। আর জেলার সকল অপরাধির পরিচয় কিংবা নানা ঘটনা সাংবাদিকদের কাছেই জানতে পারেন বলে তিনি মন্তব্য করেন।

গণসংযোগ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ সাইফুর রহিম শাহীন বলেন, অতি অল্প সময়ের মধ্যে এ আয়োজনটি করতে হয়েছে। হয়ত নানা ভুল ত্রুটি থাকতে পারে। তিনি ক্ষমা সুন্দর দৃষ্টিতে সবকিছু দেখার জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান। জেলার প্রতিটি উপজেলায় গণসংযোগ পত্রিকার প্রতিনিধি, স্টাফ রির্পোটার সরকারি বিভিন্ন দপ্তর ও সমাজের বিভিন্ন অনিয়মের তথ্য তুলে ধরার আহবান জানান।

বিশেষ অতিথি জিএম আশেক উল্লাহ বলেন, যারা এ আয়োজনে অংশ নিয়েছেন তাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ জানাই। সিঙ্গাপুর পার্কে একদিনের জন্য সাংবাদিকদের যে আয়োজন হয়েছে তা নিঃসন্দেহে প্রশংসনীয়। একই সাথে তিনি পার্কের ব্যবস্থাপনা কমিটি, আয়োজক কমিটিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আগামীতে অত্র পত্রিকার পরিবারের সদস্যদের নিয়ে বড় পরিসরে বনভোজন ও মিলন মেলা আয়োজনের পরিকল্পনা করার পরামর্শ দেন।

189 Views

আরও পড়ুন

রামুতে স্বামী -স্ত্রীকে রাতের অন্ধকারে জবাই করে হত্যা।

সাজেকে পরিবহন শ্রমিক হত্যাকারীদের গ্রেফতারসহ ৩ দফা আল্টিমেটাম ঘোষণা

কোরবানির গরু নিয়ে বাড়ি ফেরা হলোনা সাংবাদিকের নাতি দোহার

রোহিঙ্গা ক্যাম্পে পাহাড় ধ্বসে ৯ জনের মৃত্যু

কালীগন্জে নবনির্মিত ব্রীজ নিয়ে এলাকাবাসীর চরম দুর্ভোগ

কোরআনের আলোকে কোরবানির ১০ শিক্ষা

বাবা দিবসে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ভাবনা

ছাত্রদলের ২৬০ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা

সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ক্রাফট ইন্সট্রাক্টরগণের যথাযথ মূল্যায়ন ও পদায়ন জরুরি -জুবায়েদ মোস্তফা

দোয়ারাবাজারে ভারিবর্ষণ ও পাহাড়ি ঢলে একাধিক স্থানে বেড়িবাঁধ ভাঙ্গন যোগাযোগ বিচ্ছিন্ন : ব্যাপক ক্ষয়ক্ষতি

বাঁশখালীতে বৃক্ষরোপণ কর্মসুচী পালিত

দুই শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ ‘তদন্তে মিলেনি সত্যতা’