গংগাচড়ায় জাতীয় শোক দিবসে দোয়া ও বৃক্ষ রোপন।

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১২:২৬ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০২০

মোঃ আব্দুল মুনঈম, স্টাফ রিপোর্টার।

রংপুরের গংগাচড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শনিবার দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন, দোয়া ও আলোচনা সভা, বৃক্ষ রোপন কর্মসূচির আয়োজন করা হয়। এতে বঙ্গবন্ধুর আদর্শকে অনুকরণ করে দেশ গড়ার প্রত্যয় জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী মোঃ কাওছারুল আলম গংগাচড়া উপজেলার, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিশদকে সাথে নিয়ে এই বৃক্ষ রোপন কর্মসূচি এর আয়োজন করে। এসময় শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের নেতৃত্ববৃন্দরা উপস্থিত ছিলেন।

মোঃ কাওছারুল আলম বলেন, জাতীর জনকের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে, সুজলা সুফলা সবুজ দেশ নিয়েই আমাদের এগিয়ে যেতে হবে এজন্য বৃক্ষ রোপন করা, এবং অনান্য সামাজিক কর্মকান্ডে এগিয়ে এসে সমাজের ভালো ও কল্যাণমূলক কাজ করে যাওয়া।

বৃক্ষ রোপন কর্মসূচিটি গংগাচড়া সরকারি কলেজ প্রাঙ্গনে বাস্তবায়ন করা হয়। বৃক্ষ রোপনের সময় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গংগাচড়া সরকারি কলেজের অন্যতম একজন শিক্ষক সহকারি অধ্যাপক জনাব মোঃ খালেকুল হাবিব, তিনি বলেন বৃক্ষ রোপন একটি এবাদত, এবং অনেক বড় সাওয়াবের কাজ, এটি সদকায় জারিয়া হিশেবে মৃত্যুর পরেও আমল নামায় যুক্ত হয়।

বঙ্গবন্ধুর জন্য দোয়া অনুষ্ঠানে বঙ্গবন্ধু সহ তার স্ব পরিবারের লোকজন এবং অনান্যদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।