ঢাকারবিবার , ৩ ডিসেম্বর ২০২৩
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

বাড়ছে চামিন্দার দায়িত্ব
বেতন বিতর্কের অবসান, বোলিং পরামর্শক হিসেবে চামিন্দার প্রত্যাবর্তন

প্রতিবেদক
নিউজ ভিশন
২৭ মার্চ ২০২১, ১:৪৫ অপরাহ্ণ

Link Copied!


মুহা. ইকবাল আজাদ, ক্রীড়া প্রতিবেদক।


ক্যারিবিয়ান সিরিজের আগে চামিন্দা ভাসকে বোলিং কোচের দায়িত্ব দিয়েছিলো শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কিন্তু বেতন বনাবনি না হওয়ায় তিন দিনের মাথায় পদত্যাগ করেন এই কিংবদন্তি বোলার। সম্প্রতি ভাসের সাথে বোর্ড কর্তারা পুনরায় আলোচনায় বসেছেন, বেতন বিতর্কের অবসান ঘটিয়েছেন। তাতে সিদ্ধান্তের পরিবর্তন করছেন চামিন্দা ভাস। আবার ছেড়ে দেওয়া গুরু দায়িত্বে ফিরবেন। তবে বোলিং কোচ হিসেবে নয়, বরং বোলিং পরামর্শক হিসেবে কাজ করবেন এই ক্রিকেটার।

২০১৯ সালের ডিসেম্বর থেকে শ্রীলঙ্কার বোলিং গুরুর দায়িত্ব পালন করছিলেন ইংলিশ কোচ ডেভিড সাকার। কিছুদিন আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন তিনি। সাকারের স্থলাভিষিক্ত হিসেবে চামিন্দা ভাসের উপর আস্থা রাখেন শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। ক্যারিবিয়ান সিরিজে বোলিং কোচ হিসেবে যোগ দেওয়ার কথা ছিলো ভাসের। কিন্তু ওয়েস্ট ইন্ডিজয়ে উড়াল দেওয়ার কয়েক ঘন্টা আগে ব্যক্তিগত কারণ দেখিয়ে চামিন্দা ভাসও পদত্যাগ করেন।

আলোচনায় নাকি মেলে সহজ সমঝোতা। উভয় পক্ষের বৈঠকে কাজকে সহজ করে দিয়েছেন শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। বোলিং কোচ থেকে বোলিং পরামর্শক হিসেবে দায়িত্ব দিয়েছেন ভাসকে। নতুন দায়িত্বের কাজও ভিন্ন। শ্রীলঙ্কান এইচপি টিমকে দেখাশোনা করবেন ভাস। জাতীয় দল থেকে ছিটকে পড়াদের পুনরুদ্ধার এবং নতুন ফাস্ট বোলার আবিষ্কার করাই এই কিংবদন্তির চ্যালেঞ্জ।

ক্যারিবীয় সফরের শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কা ক্রিকেট দলের। করোনায় আক্রান্ত হয়ে দল থেকে ছিটকে পড়েছিলেন একাধিক ক্রিকেটার। সাথে নতুন বোলিং কোচ চামিন্দা ভাসের হুট করে করা পদত্যাগ যেন ম্যানেজমেন্টের কাটা গায়ে নতুন খতের সৃষ্টি করেছিলো। চামিন্দার এমন সিদ্ধান্তে বেশ খেপেছিলেন লঙ্কান কর্তারা। এক মিডিয়া রিলিজে ৪৭ বছর বয়সী এই কোচকে ‘দায়িত্বহীন’ বলে আখ্যা দেয় দেশটির ক্রিকেট বোর্ড।

চামিন্দা ভাসের হঠাৎ পদত্যাগে বিস্ফোরক মন্তব্য করেছিলেন দেশটির ক্রীড়া মন্ত্রী নামাল রাজাপক্ষে। এককালের বিশ্ব মাতানো এই ক্রিকেটারকে ‘উশৃংখল’ বলে আখ্যায়িত করেন এই মন্ত্রী। সব সমালোচনার বিরুদ্ধে ছোট্ট একটি টুইট করেছিলেন ভাস। তাতে সত্যের জয়ের প্রত্যাশা করেছিলেন। হয়তো সত্যই ফিরেছে।

সম্প্রতি শ্রীলঙ্কান লিজেন্ড দলের হয়ে ভারত খেলতে গিয়েছিলেন চামিন্দা ভাস। দলকে রানার্সআপ করেই দেশে ফিরেছেন। ফেরার পরে মিলেছে পুনরায় বৈঠকের প্রস্তাব। নতুন দায়িত্ব হয়েছে নির্ধারণ। বেতন বিতর্কের ঘটেছে অবসান। কিংবদন্তির কে-বা ছাড়তে চায়! শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড তা-ই করেছেন। সমঝোতায় চামিন্দা ভাসকে নতুন দায়িত্ব দিয়েছেন। এবার দেখার পালা, নতুন চ্যালেঞ্জে কতটা সফল হবেন এই কিংবদন্তি ক্রিকেটার।

187 Views

আরও পড়ুন

সরিষাবাড়ীতে অটোগাড়ী চালক হত্যা মামলার রহস্য উদঘাটন ; গ্রেফতার ১

আইন পেশায় ৫০ বছর পূর্তিতে প্রবীণ মানবাধিকার কর্মী এডভোকেট সুনীল কুমার সরকার সংবর্ধিত –

ইবি শাপলা ফোরামের নির্বাচনে বিজয়ী হলেন যারা

নতুন শিক্ষাক্রম ও আমার ভাবনা

তাল গাছের সাথে মোটরসাইকেলের ধাক্কা, নিহত-২, আহত-১

বেনাপোল বন্দর দিয়ে ৩ ট্রাক আলু আমদানি

ইয়াবা আগ্রাসন: কোন প‌থে যুব সমাজ!?

ডেটাস্কেপের সাথে বিসিআরপির সমঝোতা চুক্তি

শেরপুরে অগ্নিকান্ডে ৩০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

নাইক্ষ্যংছড়িতে শান্তি চুক্তির ২৬তম বর্ষপূর্তিতে বিজিবির র‍্যালি ও উপহার সামগ্রী বিতরণ !!

রাণীনগরে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

আজ পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৬ তম বর্ষপূর্তি