ঢাকাবুধবার , ১৭ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ
  2. খেলাধুলা

“টেবিল টেনিস নিয়ে এগিয়ে যেতে চাই, দেশসেরা হতে চাই”

প্রতিবেদক
নিউজ এডিটর
৬ এপ্রিল ২০২১, ৪:৫৮ অপরাহ্ণ

Link Copied!

জবি প্রতিনিধি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস—২০২০’ এর টেবল টেনিসের ন্যাশনাল র‍্যাংকিং এ ১৬ তম অবস্থানে থেকে আসর শেষ করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী তামান্না সুলতানাকে খেলাধুলা নিয়ে তার ভবিষ্যত পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, “টেবিল টেনিস নিয়ে এগিয়ে যেতে চাই, দেশসেরা হতে চাই।”

মঙ্গলবার (৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সহকারী পরিচালক গৌতম কুমার দাস তামান্নার এ অবস্থানের তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, তামান্না সুলতানা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ১৪ তম আবর্তনের শিক্ষার্থী। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে বাংলাদেশ ঢাকা জেলার হয়ে খেলেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তামান্না সুলতানা। রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ গেমসের এবারের আসরে ২ এপ্রিল শুরু হওয়া টেবল টেনিস প্রতিযোগীতাটি শেষ হয় ৫ এপ্রিল।

বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস ক্লাব সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সেরা ছাত্রী খেলোয়াড়দের মধ্যে তিনি অন্যতম। তিনি ছাত্রীদের টেবিল টেনিস, ব্যাডমিন্টন ও ভলিবলে নিয়মিত মুখ। ব্যাডমিন্টন খেলায় জেলা পর্যায়ে কয়েকবার অংশগ্রহণ করেন ও কুমিল্লা ডিভিশনে একবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। আন্তঃ কলেজ হ্যান্ডবল প্রতিযোগিতায় দলের স্টাইকার ছিলেন ও চ্যাম্পিয়ন ট্রফি জিতেন। বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ-২০১৯ এ তিনি টেবিল টেনিসে সিলভার পদক অর্জন করেন। বিভিন্ন ক্লাবের পাশাপাশি তিনি ন্যাশনাল র‍্যাংকিংয়ে টেবিল টেনিস খেলেন। তিনি বেশ কয়েকবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন ও টেবিল টেনিসে প্রথম হয়েছেন। ইনডোর গেমস-২০১৯ এ সেরা ছাত্রী খেলোয়াড়ের সম্মাননা পান ও আউটডোরে গোলক নিক্ষেপে দ্বিতীয় ও বর্শা নিক্ষেপে তৃতীয় স্থান অধিকার করেন।

অনুভূতি ব্যক্ত করে তামান্না বলেন, “সিলেকশন হয়েছে এতেই আমি অনেক খুশি। সামনে আরো ভালো কিছু করার চেষ্টা করবো। ভুল থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই। ভালো গাইডলাইন পেলে আরো ভালো করতে পারবো। পড়াশোনা ও খেলাধুলা দুটোই একসাথে চালিয়ে যেতে চাই। আপনার সকলের দোয়া ও সহযোগিতা কাম্য।”

472 Views

আরও পড়ুন

রাজশাহীতে র‌্যাবের পৃথক অভিযানে ছিনতাইয়ের মালামালসহ ০৩ জন গ্রেফতার ।

আনোয়ারায় মৎস্যপল্লীতে আগুন, কোটি টাকার ক্ষয়ক্ষতি

নাগরপুরে ট্রাক চাপায় মোটরসাইকেল আরোহী নিহত

চকরিয়ায় মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণ কাজের শুভ উদ্বোধন

শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবারকে হয়রানির প্রতিবাদে মানববন্ধন

সমগ্র মুসলিম বিশ্ব ফিলিস্তিনের স্বাধীনতা উদযাপন করবে–খামেনি

নোয়াখালীর দুই নাবিকের মুক্তিতে স্বস্তি পরিবারের মাঝে

প্রেম নিবেদন করে ব্যর্থ হয়ে কিশোরীকে ধর্ষণ, তরুণ গ্রেপ্তার

শার্শায় প্রশাসনের আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নাগরপুরে নাবিক সাব্বিরের মুক্তির খবর শুনে তার পরিবারে খুশির বন্যা বইছে।

নাইক্ষ্যংছড়িতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ পালিত

ঈদসংখ্যার গুরুত্ব কি হারিয়ে যাচ্ছে?