খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ২:১৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

নিউজ ডেস্ক :

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সামনে আওয়ামী লীগ ও বিএনপিপন্থি আইনজীবীরা মুখোমুখি অবস্থান নিয়েছে। এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তি চেয়ে স্লোগান দিতে থাকে। একইসঙ্গে আওয়ামী লীগপন্থী আইনজীবীদেরও স্লোগান দিতে দেখা যায়। সুপ্রিম কোর্টের সামনে বিশৃঙ্খলার অভিযোগে আদালত প্রাঙ্গণ থেকে এক আইনজীবীকে আটক করা হয়েছে বলে জানা গেছে।

সুপ্রিম কোর্টের আপিল বিভাগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বেগম খালেদা জিয়ার জামিন শুনানি চলছে। বাইরে বিএনপিপন্থি আইনজীবীরা খালেদা জিয়ার মুক্তি চাই, উই ওয়ান্ট জাস্টিসসহ বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিকে খালেদা জিয়ার জামিন শুনানিকে কেন্দ্র করে গতকাল থেকেই সর্বোচ্চ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার এজলাসে প্রবেশেও কড়াকড়ি আরোপ করা হয়। উচ্চ আদালত ও আশপাশের এলাকার নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে।

গত বৃহস্পতিবার এ মামলার শুনানিতে বিএনপিপন্থি আইনজীবীদের হট্টগোলের জেরে আপিল বিভাগের এক নম্বর এজলাসে (প্রধান বিচারপতির এজলাস) বসানো হয়েছে আটটি সিসিটিভি ক্যামেরা। উচ্চ আদালতের কোনও এজলাসে ক্যামেরা বসানোর ঘটনা এই প্রথম।