ঢাকাশনিবার , ১৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

সাউদার্ন ইউনিভার্সিটির জমকালো নবীনবরণ অনুষ্ঠানে আলহাজ্ব খলিলুর রহমান

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১:০২ অপরাহ্ণ

Link Copied!

শহিদুল ইসলাম সুমন,চট্টগ্রাম :

সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ’র ফল সেমিস্টার ও স্প্রিং সেমিস্টারের নবীনবরণ অনুষ্ঠান উৎসবমুখর পরিবেশে অনুষ্টিত হয়েছে।

আজ বেলা সাড়ে ১১টায় ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগরে অনুষ্ঠিত হয়েছে।

উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হকের সভাপতিত্বে আয়োজিত নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাউদার্ন ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী খলিলুর রহমান।

এতে আরও উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী, ট্রাস্টি বোর্ডের সদস্য আব্দুস সালাম, সরওয়ার জাহান, অধ্যাপক কামাল উদ্দিন চৌধুরী,অধ্যাপক ড. ইসরাত জাহান ও ফেরদৌস ওয়াহিদ বাপ্পী, কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামান, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, কলা, সমাজবিজ্ঞান ও আইন অনুষদের ডিন অধ্যাপক চৌধুরী মোহাম্মদ আলী, বিভিন্ন বিভাগের উপদেষ্টা, বিভাগীয় প্রধান, শিক্ষক, সাংবাদিক, অভিভাবক ও কর্মকতার্সহ শিক্ষার্থীরা।

প্রধান অতিথির বক্তব্যে খলিলুর রহমান বলেন, আমাদের এই ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান আজ নতুন প্রাণের স্পর্শে স্পন্দিত ও আনন্দ হিল্লোলে মুখরিত। নবাগত শিক্ষার্থীরা কলেজের গণ্ডি পেরিয়ে তোমরা আজ এসেছো আমাদের এই বিশ্ববিদ্যালয়ের আঙিনায়, তোমাদের আগমন শুভ হোক এ কামনা করি। আমাদের সাউদার্ন ইউনিভার্সিটি নানা দিক থেকে গৌরবোজ্জ্বল ঐতিহ্যের অধিকারী। এই বিশ্ববিদ্যালয় থেকে উত্তীর্ণ হয়ে সব শিক্ষার্থী দেশ বিদেশে আলো ছড়িয়ে দিচ্ছে। সেই পথ অনুসরণ করে আগামীতে নবীন শিক্ষার্থীরাও এগিয়ে যাবে এটাই আমাদের আশাবাদ।

তিনি আরও বলেন, শিক্ষাই শক্তি। শিক্ষার জন্য এসো, সেবার জন্য বেরিয়ে যাও। আজ থেকে তোমাদের জন্য এটাই হোক জীবনের মূলমন্ত্র। তোমাদের সুশিক্ষা ও আন্তরিকতা এগিয়ে নেবে দেশের অর্থনীতি ও উন্নয়ন কর্মকাণ্ড। তোমাদের সাফল্য মানেই সাউদার্ন এর সফলতা। সঠিক শিক্ষা ও প্রযুক্তির সবোর্চ্চ ব্যবহারের মাধ্যমে নিজেদের ক্যারিয়ার সমৃদ্ধ করে দেশের কল্যাণে কাজ করে যাবে এটাই আমাদের প্রত্যাশা।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও প্রতিষ্ঠাতা সদস্যবৃন্দকে তাঁদের মূল্যবান সময় ব্যয় করে শিক্ষার্থীদের উৎসাহ দিতে ক্যাম্পাসে আসার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মেধা সবার একই রকম, যারা পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে মেধার সঠিক ব্যবহার করতে পারবে তারাই সফল হবে।

আশাকরি সুযোগের সদ্ব্যবহার করে নিজের যোগ্যতার প্রমাণ দেবে। সাউদার্ন এর দক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের সান্নিধ্য শিক্ষার্থীদের স্বপ্ন পূরণে সহায়ক হবে।

180 Views

আরও পড়ুন

শার্শায় হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল

যুক্তরাজ্যে ‘প্রজন্ম বিক্রমপুর ইউকে’ এর ইফতার মাহফিল

সাংবাদিকরা হলেন জাতির জাগ্রত বিবেক–এম এ মান্নান এম পি।

মৌলভীবাজারে আশ্রয়ন প্রকল্পে জেলা প্রশাসকের ইফতার 

নাগরপুরে আ.লীগ নেতাকর্মীদের ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারানা হালিম এমপি

ঊর্ধ্বগতির বাজার প্রবণতায় বুটেক্স শিক্ষার্থীদের ঈদ কেনাকাটা

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ নিহত ৮

দোয়ারাবাজারে মদের চালানসহ দুই কারবারি আটক

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ফাঁসিয়াখালী রেঞ্জের সফল অভিযান

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরীর সাথে মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন-সিবিএ’র সৌজন্য সাক্ষাৎ