ঢাকাশুক্রবার , ১ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

রাবি সায়েন্স ক্লাবের নবীন বরন অনুষ্ঠান সম্পন্ন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২৬ নভেম্বর ২০২৩, ১০:৩৩ অপরাহ্ণ

Link Copied!

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি:

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সায়েন্স ক্লাবের উদ্যাগে নবীন বরন, আইকিউ কম্পিটিশন, সাইন্স শো ও সাংস্কৃতিক (সন্ধা) অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

রবিবার (২৬ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) ক্লাব সভাপতি মো. আব্দুল লতিফের সভাপতিত্বে বিকাল ৪টায় এ অনুষ্ঠান শুরু হয়।

এসময়ে ইউটুডিয়েক্সের সিইও আলসান শাহরিয়ার বলেন, আমাদের বাংলাদেশে আইনস্টাইনের মত বিজ্ঞানীরা কেন বের হয়না। কারণ আমাদের তরুণ শিক্ষার্থীরা বিসিএস, ব্যাংক, সরকারি, প্রাইভেট চাকুরের পিছনে সময় ব্যয় করে। বিজ্ঞানের কাজে সময় দেয় না। তিনি আশা করেন নবীন শিক্ষার্থীরা বিজ্ঞানের নতুন উদ্ভাবনায় সময় দিবে।

বিশেষ অতিথি হিসাবে বিসিএসআইআর-এর পরিচালক ড. মো. সেলিম খান বলেন, অনেক সময় নিজের পছন্দমত সাবজেক্ট না পেয়ে আমরা হতাশ হোয়। এই হতাশ না হয়ে ভবিষ্যতে ভালো কিছুর প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে হবে। দেশ ও জনতার কল্যাণের জন্য কাজ করার জন্য তোমাদের আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক হুমায়ুন কবীর বলেন, নবীনদের বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের পক্ষ থেকে শুভেচ্ছা এবং অভিনন্দন। আমি আশা করি তোমরা যে আশা নিয়ে ক্যাম্পাসে এসেছো সেই আশা পুরন করে হাসিমুখে আমাদের কাছ থেকে বিদায় নিবে। পৃথিবীর সবকিছু বিজ্ঞানের আবিষ্কার। অন্যান্য ডিসিপ্লিনগুলো বিজ্ঞানের কাঁধে ভর করে পৃথিবীতে বসবাস করছে। আমার শিক্ষার্থীরা তাদের মেধা-প্রতিভা দিয়ে বিজ্ঞানের নতুন নতুন আবিষ্কারে ভূমিকা রাখবে। পৃথিবীকে বসবাসযোগ্য করবে। মানুষের জীবনযাত্রার মানকে এগিয়ে নিবে বিজ্ঞানের ছাত্র হিসেবে তোমাদের কাছে আমার সেই প্রত্যাশা। বিজ্ঞান চর্চা করে আমার শিক্ষার্থীরা বিজ্ঞান এগিয়ে নেওয়ার মাধ্যমে মানবসমাজকে আরো সুখী সমৃদ্ধ এবং সুন্দর করে গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করি। আগামীর স্মার্ট বাংলাদেশ গড়ার নতুন নতুন প্রযুক্তি তোমরা বিজ্ঞানের ছাত্ররাই আবিষ্কার করবে বলে প্রত্যাশা।

মাসুদ ও নিশুর সঞ্চচলনায় আরো উপস্থিত ছিলেন প্রফেসর তারিকুল ইসলামসহ তিনশতাধিক নবীন শিক্ষার্থী।

82 Views

আরও পড়ুন

আদমদীঘিতে স্কুল ছাত্রী অ’প’হ’রণ : পিতা পুত্রসহ ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

রাবিতে ‘ভেন্ডিং মেশিন’র সেবা পাবে শিক্ষার্থীরা

মাইশা নিশির কবিতা “অপেক্ষা”

মুক্তা গোপের কবিতা ” উড়াল”

দোয়ারাবাজার সীমান্তে অপরাধ রোধে মতবিনিময় সভা

নওগাঁয় প্রাইভেট কার থেকে ৭২ কেজি গাঁজা উদ্ধার, গ্রেপ্তার ১

সীমান্তে সম্প্রীতি ও উন্নয়নে ১১ বিজিবির মানবিক সহায়তা !!

রাজশাহী এডভোকেট বার এসোসিয়েশন নির্বাচনে সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্যানেলের পরিচিত সভা অনুষ্ঠিত।

শেরপুরে আগুনে পুড়ে সাবেক মহিলা মেম্বারসহ নিহত-২

রামুতে ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার বর্ষপূর্তি উদযাপন

শেরপুরে আগুনে পুড়ে সাবেক মহিলা মেম্বারসহ নিহত-২

ভারত-বাংলাদেশের সম্পর্ক বন্ধুত্বের, এ সম্পর্ক দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে