ঢাকাবৃহস্পতিবার , ১৮ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

রাবিপ্রবিতে ডিজিটাল নথির ব্যবহার ও বাস্তবায়ন বিষয়ক উন্নয়ন প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১২ জুলাই ২০২৩, ১:৫৪ পূর্বাহ্ণ

Link Copied!

|| রাঙামাটি প্রতিনিধি ||

রাবিপ্রবি (রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়)’র শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের “ডিজিটাল নথি” ব্যবহার ও বাস্তবায়ন বিষয়ক উন্নয়নে মঙ্গলবার ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করা হয়েছে।

রাবিপ্রবি ভিসি ড. সেলিনা আখতার’র সভাপতিত্বে ,বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন সদস্য প্রফেসর ড মো.সাজ্জাদ হোসেন প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত হয়ে এ কর্মশালার উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়’র দীপংকর তালুকদার একাডেমিক ভবন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাবিপ্রবি প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড.কাঞ্চন চাকমা, অনলাইনে যুক্ত ছিলেন, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন সচিব ড. ফেরদৌস জামান ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনআইএমসিটি বিভাগ’র পরিচালক মো. সুলতান মাহমুদ ভুইয়া।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, কম্পিউটাড় সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ধীমান শর্মা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণ কর্মশালারব উদ্বোধনী সভায় বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল প্লাটফর্মের কোন বিকল্প নেই। সেজন্য কর্মক্ষেত্রে আরো দ্রুত গতিশীলতা আনয়নের লক্ষ্যে ডি-নথি ব্যবহার আবশ্যক। ডি-নথির এ প্রক্রিয়ায় বিশ্ববিদ্যালয়ে ফাইলের কাজ ডিজিটাল পদ্ধতি অনুসরণ করে কাজ করা যাবে। ফলে যে কেউ যে কোনো জায়গা থেকে যে কোনো সময় ফাইল অনুমোদন করতে পারবেন। এতে তাদের সময়ের ব্যয় কমবে। কাগজ সাশ্রয়সহ স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গাটিও নিশ্চিত হবে। প্রশাসন ও একাডেমিক ক্ষেত্রে গতিশীলতা বাড়বে। অনুষ্ঠান সঞ্চালনা করেন রাবিপ্রবি এপিএ ফোকাল পয়েন্ট ও সহকারী রেজিস্টার (এস্টেট) সেতু চাকমা ৷

ডি-নথির ব্যবহার ও বাস্তবায়ন বিষয়ক উন্নয়ন ৩ দিন ব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় বিশ্ববিদ্যালয়’র ২০ জন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন। মঙ্গলবার ( ১১জুলাইব) থেকে আগামী বৃহস্পতিবার (১৩ জুলাই) পর্যন্ত এ প্রশিক্ষণ কার্যক্রম চলবে ।

142 Views

আরও পড়ুন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন

নৈরাজ্য সৃষ্টিকারীদের বাকল না তোলে হলে ফিরবে না ইবি ছাত্রলীগ

বাইশারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ করাত কল সহ ৪ ব্যবসায়ীকে জরিমানা !!

দোয়ারাবাজারে পুলিশের অভিযানে ৮৭ বস্তা ভারতীয় চিনিসহ পিতা-পুত্র গ্রেফতার

যশোরের শ্রেষ্ঠ ওসি হলেন বেনাপোল থানার ওসি সুমন 

রক্তাক্ত ক্যাম্পাস

কোটার খোটা