ঢাকাশুক্রবার , ১৪ জুনe ২০২৪
  1. সর্বশেষ

মার্কেটিং বিষয়ে দক্ষতা বৃদ্ধিতে ইবিতে কর্মশালা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৫ মার্চ ২০২৪, ৮:২৫ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি:

মার্কেটিং ফিল্ডে শিক্ষার্থীরা কিভাবে ভালো করতে পারে এবং কর্পোরেট লাইফে কিভাবে কাজ করবে বা জব পেলে কিভাবে উন্নতি করবে সার্বিক বিষয়ে কর্মশালা আয়োজন করেছে বাংলালিংকের পৃষ্ঠপোষকতায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) মার্কেটিং ক্লাব।

মঙ্গলবার (৫ মার্চ) দুপুর ১২ টায় ব্যবসায় অনুষদের মার্কেটিং বিভাগে সেমিনার কক্ষে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এসময় মার্কেটিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মো. সাদিকুল আজাদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মার্কেটিং ক্লাবের আহ্বায়ক ও সহকারী অধ্যাপক শাহ আলম কবির প্রামানিক ও প্রভাষক মো: আলাল উদ্দিন।

এছাড়াও উপস্থিত ছিলেন বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেড এর টেরিটরি অফিসার সাজিদ কবির, বাংলা লিংকের জোনাল ম্যানেজার কাজি নাফিজ হক সেতু।

কর্মশালার রিসোর্স পারসন বা প্রশিক্ষক হিসেবে আলোচনা করেন, বাংলালিংক ডিজিটাল কমিউনিকেশন লিমিটেড আঞ্চলিক প্রধান শাহ মো: আবু আলমগীর সিদ্দিক। আলোচনায় তিনি মার্কেটিং সেক্টরে কিভাবে একজন শিক্ষার্থীর কতটুকু প্রাকটিকাল জ্ঞান ও এথিক্স প্রয়োজন তা নিয়ে বিস্তর প্রশিক্ষণ দিলেন বিভাগীয় শতাধিক শিক্ষার্থীদের নিয়ে।

তিনি বলেন, একজন ফ্রেশার জবে ঢুকার পর কিভাবে সহকর্মীদের সাথে আচরণ করতে হয় এবং তার দায়িত্ব কী সেটা বুঝে ওঠাটাই মার্কেটিং এর সাফল্য। কমিউনিকেশন, ইন্টার পারসোনাল স্কিল, এনালাইসিস এবং ইনোভেটিভ চারটা স্তর বুঝতে পারলেই কর্পোরেট লাইফে সফল হওয়া সম্ভব।

মার্কেটিং ক্লাবের সাধারণ সম্পাদক সুলতান বলেন, আসলে এটা ছিলো আমাদের ক্লাবের পক্ষ থেকে প্রথম কোনো ইভেন্ট অরগানাইজ করা। আমরা খুবই খুশি অরগানাইজিং কমিটিতে যারা আছি। আমরা সবাই খুবই আনন্দিত যে এরকম একটা সেমিনার আয়োজন করতে পেরে। সেমিনারটি ছিলো মূলত কিভাবে একটা করপোরেট জবের জন্য একজন মার্কেটিং এর স্টুডেন্ট নিজেকে প্রস্তুত করতে পারে। এবং সেই হিসেবে যে রিসোর্স পারসোন ছিলেন তিনি যে বক্তব্যটি দিয়েছেন সেটি আমাদের বিভিন্নভাবে উপকৃত করেছে এবং আমরা অনেককিছু শিখেছি। আমরা চাই যে ক্লাবের বিভিন্ন কার্যক্রমের মধ্যদিয়ে শিখবো এবং সামনে এগিয়ে যাবো। আমাদের ক্লাব সমৃদ্ধ হবে এবং পাশাপাশি ডিপার্টমেন্টও।

150 Views

আরও পড়ুন

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন ১৪ জুন

নাটক নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

আদমদীঘিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

আনোয়ারায় ড্রেনে মিলল অজ্ঞাত যুবকের মরদেহ।

নিরাপদ হোক নগরীর পাহাড়- নগরীর ষোলশহরে ব্যতিক্রমধর্মী ক্যাম্পেইন

চকরিয়ায় অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক 

গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

লোহাগাড়ায় তিন ভুয়া পুলিশ আসল পুলিশের কব্জায়

কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

পূর্বাচলে ৩০ কাঠা জমি কিনলেন অভিনেত্রী সানাই