ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

বুটেক্সে ফলাফল প্রকাশে দীর্ঘসূত্রতা : বিপাকে শেষ সেমিস্টারের শিক্ষার্থীরা

প্রতিবেদক
নিউজ ডেস্ক
৬ ডিসেম্বর ২০২৩, ৭:২৭ অপরাহ্ণ

Link Copied!

-তাওহিদুল ইসলাম শিশির, বুটেক্স প্রতিনিধি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে (বুটেক্স) ৪৪তম ব্যাচের শিক্ষার্থীদের সেমিস্টার শেষ করতে সময় লাগে ৯ মাস। সেমিস্টার কার্যক্রম শেষ হওয়ার দেড় মাসের বেশি অতিবাহিত হওয়ার পরেও এখনো প্রকাশিত হয়নি ফলাফল।প্রতিবারের ন্যায় এবারো শেষ সেমিস্টারের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের অবহেলার শিকার।

চলতি বছরের মার্চ মাসে শেষ সেমিস্টার তথা লেভেল-৪, টার্ম-২। সেমিস্টারের শুরুতে মার্চ-এপ্রিল দুই মাস নিয়ম অনুযায়ী ইন্টার্নশিপ শেষ করে শিক্ষার্থীরা। পরে মে মাসের দ্বিতীয় সপ্তাহে বিশ্ববিদ্যালয়ে থিওরি ক্লাস শুরু হয়। এতে দেখা যায় জুন মাসের শেষ সপ্তাহে ক্লাস শেষ হয় সকল বিভাগের।

তাদের চূড়ান্ত পরীক্ষা ২০ জুলাই শুরু হয়ে শেষ হয় ৩ সেপ্টেম্বর। পরে কম্প্রিহেনসিভ ভাইবা, প্রজেক্ট প্রেজেন্টেশন এবং ইন্ডাস্ট্রিয়াল এটাচমেন্ট প্রেজেন্টেশনের শেষ হয় অক্টোবরের মাঝামাঝি সময়ে। সেমিস্টার কার্যক্রম শেষ হওয়ার প্রায় দেড় মাস পার হলেও ফলাফলের মুখ দেখেনি শিক্ষার্থীরা।

ওই পরীক্ষার ফলাফল প্রকাশে বিলম্ব হওয়ায় ৪৪তম ব্যাচের অধিকাংশ শিক্ষার্থী সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করে আসছে। তাদের দাবি মাত্র ৩টি লিখিত পরীক্ষার খাতা মূল্যায়ন ৩ মাসে শেষ কর‍তে পারেনি। অন্যদিকে ভাইবা এবং প্রেজেন্টেশনের মূল্যায়ন সঙ্গে সঙ্গে হয়ে থাকে। ফলে আলাদা করে মূল্যায়নের জন্য সময় দরকার হয় না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে জানতে চাওয়া হলে, বিশ্ববিদ্যালয়ের ৪৪তম ব্যাচের পরীক্ষা কমিটির সভাপতি ড. মশিউর রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।
এদিকে পরীক্ষা নিয়ন্ত্রক রেজাউল হক বলেন, সব শিক্ষক মার্ক দিতে দেরি হওয়ায় এমন হয়। তবে রেজাল্ট তৈরির কাজ চলছে। আশা করি ১৫ ডিসেম্বরের মধ্যে রেজাল্ট দেওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. সাঈদুজ্জামান বলেন, সব শিক্ষক মার্ক জমা দিয়েছে। ফলাফল তৈরির কাজ শুরু হয়েছে। আশা করি দুসপ্তাহের মধ্যে রেজাল্ট দিবে।

106 Views

আরও পড়ুন

জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মাদারীপুরে রেটিং দাবা প্রতিযোগিতার উদ্বোধন

দোয়ারাবাজার উপজেলা পরিষদের সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালামের গণসংযোগ

যশোরবাসীর দাবির মুখে সাবমার্সিবল বিল বাতিল করেছে পৌরসভা কর্তৃপক্ষ

বস্তায় আদা চাষে লাভবান ঝিকরগাছার কৃষক সোবহান

নওগাঁর পত্নীতলায় জাতীয় স্থানীয় সরকার ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্যাশন ও উন্নত প্রযুক্তির সমন্বয়ে পণ্য তৈরিতে জোর হুয়াওয়ের

দশম শ্রেণির সিলেবাসে হবে এসএসসি পরীক্ষা, এইচএসসি হবে দুইবার!

জাবিতে ভর্তিচ্ছুদের পাশে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি

জাবিতে চট্টগ্রাম জেলা সমিতির ’হেল্প ডেস্ক’

আদমদীঘিতে স্কুল ছাত্রী অ’প’হ’রণ : পিতা পুত্রসহ ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

রাবিতে ‘ভেন্ডিং মেশিন’র সেবা পাবে শিক্ষার্থীরা