ঢাকাবুধবার , ২৮ ফেব্রুয়ারী ২০২৪
  1. সর্বশেষ

বিজিসিটিইউবিতে মাস্টার্স পোগ্রামের অরিয়েন্টেশনে উপচার্য

প্রতিবেদক
নিউজ এডিটর
২৭ সেপ্টেম্বর ২০১৯, ২:৪৫ পূর্বাহ্ণ

Link Copied!

“নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য উচ্চ শিক্ষার কোন বিকল্প নেই”

ক‌্যাম্পাস প্রতিনিধি :

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ এর এমবিএ ও এম.এ. ইন ইংলিশ প্রোগ্রামে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য উচ্চ শিক্ষার কোন বিকল্প নেই।

বৃহস্পতিবার ( ২৬ সেপ্টেম্বর) এমবিএ প্রোগ্রামের কো-অর্ডিনেটর ও সহযোগী অধ্যাপক মোঃ কামাল উদ্দীনের সভাপতিত্বে বিশ্ববিদ্যায়ল মিলনায়তনে এ অরিন্টেশন অনুষ্ঠিত হয়।

এতে উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী আরও বলেন, নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য উচ্চ শিক্ষার কোন বিকল্প নেই। তবে শুধুমাত্র সার্টিফিকেট অর্জনের জন্য লেখাপড়া করে নিজেকে প্রতিষ্ঠিত করা যাবেনা, আপনাকে অর্জন করতে হবে জ্ঞান। জ্ঞান অর্জনই আপনাকে করবে বিবেকবান, আর শিক্ষিত বিবেকবান জনগোষ্ঠীই একটি দেশের জনগনের উন্নয়নের সোপান। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে আজ বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ আজ একটি উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে এই দেশের জনগণের শিক্ষার হার বৃদ্ধি অন্যতম কারণ।

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন , উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি’র ছাত্র-ছাত্রীরা এই বিশ্ববিদ্যালয় এবং দেশের সুনাম বয়ে আনবে।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, ট্রেজারার প্রফেসর আ.ন.ম ইউসুফ চৌধুরী, ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন প্রফেসর রনজিত কুমার দে, ইংরেজী বিভাগের অধ্যাপক প্রফেসর শ্বাশতী দাশ, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম. আখতারুজ্জামান কায়সার, বিবিএ প্রোগ্রাম কো-অর্ডিনেটর ড. মোঃ সরোয়ার উদ্দীন, ডেপুটি রেজিস্ট্রার সালাহউদ্দীন শাহরিয়ার, ডেপুটি কন্ট্রোলার মোঃ মাকছুদর রহমান চৌধুরী, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদা আক্তার।

ছাত্র-ছাত্রীদের মধ্যে থেকে বক্তব্য রাখেন এম. এ. ইন ইংলিশের ২য় সেমিষ্টারের ছাত্র সাজ্জাদ হোসেন, সাব্বীর হোসেন ও জুবিলী বড়ুয়া। পবিত্র কোরআন তেলাওয়াত করেন ইমরান হোসেন, পবিত্র গীতা পাঠ করেন অনিক চক্রবর্তী।

148 Views

আরও পড়ুন

রামুতে ‘দৈনিক সকালের সময়’ পত্রিকার বর্ষপূর্তি উদযাপন

শেরপুরে আগুনে পুড়ে সাবেক মহিলা মেম্বারসহ নিহত-২

ভারত-বাংলাদেশের সম্পর্ক বন্ধুত্বের, এ সম্পর্ক দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে

আদমদীঘিতে চার মাসের সাজাপ্রাপ্ত পলাতক আসামী গ্রেফতার

দোয়ারাবাজারে বিপুল পরিমাণ জাল নোট ও তৈরির প্রিন্টারসহ আটক ২

মাস্টার রুহুল আমিনের মৃত্যুতে সর্বত্রে শোকের ছায়া

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গ্রীন ভয়েসের বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব

মাদারীপুরে শিক্ষক-শিক্ষার্থীদের ম’দ্য’পা’নের ভিডিও ভাইরাল

রাজশাহী এডিটরস ফোরামের কমিটি গঠন

সমাজসেবক মিজানুর রহমান ভুইয়া বাবুল এর ৫১তম জন্মদিন পালিত

সুগন্ধা বিচকে ‘বঙ্গবন্ধু বিচ’ নামকরণের নির্দেশনা বাতিল

অমর একুশে বইমেলায় গাঙচিল প্রকাশিত বিভিন্ন বইয়ের মোড়ক উন্মোচন করলেন রাসিক মেয়র