ঢাকাশুক্রবার , ২৬ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

পায়ে হেঁটে ১৫০কিলোমিটার পরিভ্রমণে চার রোভার স্কাউট

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪৬ পূর্বাহ্ণ

Link Copied!

চবি প্রতিনিধি :

রোভার প্রোগ্রামের পারদর্শিতা ব্যাজের মধ্যে অন্যতম ও আকর্ষনীয় হচ্ছে পরিভ্রমণকারী ব্যাজ। এ ব্যাজ অর্জনের মাধ্যমে রোভারদের মধ্যে ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি পায়। বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলা রোভারের আওতাধীন অগ্রপথিক মুক্ত রোভার স্কাউট গ্রুপের রোভার মোঃ সোহরাব হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রোভার মারুফ ইসলাম, রাঙ্গুনিয়া সরকারি কলেজের রোভার মোঃ হাবিবুর রহমান ও বগুড়া সরকারি শাহ্ সুলতান কলেজের রোভার হানজালা সরকার গত রোববার (১১ ফেব্রুয়ারি) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন।

মহামান্য রাষ্ট্রপতি প্রদত্ত রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট” অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে পরিভ্রমণকারী ব্যাজ অর্জনের জন্য তাঁরা এই পরিভ্রমণ সম্পন্ন করবেন। পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তাঁরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আনোয়ারা, বাঁশখালী, পেকুয়া, চকরিয়া, ডুলাহাজারা, ইদগাঁহ, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ করবেন। পরিভ্রমণ পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ, দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস ইত্যাদি পরিদর্শন করবেন এবং বিভিন্ন সচেতনতামূলক বিষয় সম্পর্কে স্থানীয়দের অবগত এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

পরিভ্রমণকারী রোভারদের শুভ কামনা জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় রোভার নেতা প্রতিনিধি প্রফেসর মোঃ ফজলুল কাদের চৌধুরী এএলটি, চট্টগ্রাম জেলার রোভারের কমিশনার অধ্যক্ষ মোঃ জসিম উদ্দিন, সম্পাদক এজেডএম বোরহান উদ্দিন, কোষাধ্যক্ষ মুহাম্মদ রুহুল আমিন খান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, মোহাম্মদ গিয়াসুদ্দীন এএলটি আরএসএল বি ইউ এম ইমরান, এস,এম,হাবিব উল্লাহ হিরু পিআরএস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনিয়র রোভার মেট ফারুক আযম পিআরএস, বর্তমান সিনিয়র রোভার মেট মোঃ জুবায়ের হোসেন।

183 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন