ঢাকাশনিবার , ১৫ জুনe ২০২৪
  1. সর্বশেষ

ভিসির নির্দেশে ;
দলীয় কর্মসূচিতে অংশ নিতে ছাত্রলীগকে বাস দিল রাবি, সাধারণ শিক্ষার্থীদের ক্ষোভ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২২ মে ২০২৩, ৯:৩৬ অপরাহ্ণ

Link Copied!

রাবি সংবাদদাতা:

প্রধানমন্ত্রীকে কটূক্তির প্রতিবাদে রাজশাহী মহানগর আওয়ামী লীগের ডাকা প্রতিবাদ সমাবেশে যোগ দিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগকে ৫টি বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। দলীয় কাজে বাস দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন সাধারণ শিক্ষক-শিক্ষার্থীরা।

 

বাস দেওয়ার বিষয়ে পরিবহন দপ্তরের প্রশাসক বলেন, ‘ভিসির নির্দেশেই তাদেরকে বাস দেওয়া হয়েছে।’

 

মঙ্গলবার (২২ মে) বিকেল ৫ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে থেকে এক এক করে ৫টি বাস নিয়ে যেতে দেখা যায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

 

জানা গেছে, গত ১৯ মে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদ এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। এর প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশের অংশ হিসেবে রাজশাহী মহানগর আওয়ামী লীগ কর্মসূচির আয়োজন করে। এতে যোগ দিতে রাবি ছাত্রলীগ বাসের জন্য ভিসির নিকট আবেদন করেন। তারই পরিপ্রেক্ষিতে ভিসি নির্দেশনায় পরিবহন প্রশাসক পাঁচটি বাস দেয়।

 

তবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, ‘বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য ব্যবহৃত বাস দলীয় কাজে ব্যবহার হবে এটা ভালো বিষয় নয়। দলীয় কাজে কখনই বিশ্ববিদ্যালয়ের বাস ব্যবহার করতে দেয়া ঠিক নয়। সেটা যেকোনো দলই হোক না কেন। শিক্ষার্থীরা অভিযোগ করে আরও বলেন, কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন কাজে বাস দেয়া হলেও শিক্ষার্থীদের কোনো আত্মীয় মারা গেলে বিশ্ববিদ্যালয় থেকে বাস দেয়া হয় না। তাহলে দলীয় কাজে কেন বাস দেওয়া হল।

 

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. ফরিদ উদ্দিন খান বলেন, এটি নিঃসন্দেহে একটি নিন্দনীয় কাজ। বিশ্ববিদ্যালয়ের সম্পদ কোন রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করা অযোক্তিক এবং অন্যায়। এগুলো কোন রাজনৈতিক দলের সম্পদ নয়, এটি শিক্ষার্থীদের সম্পদ। শুধু তারাই এটির ব্যবহার করতে পারবেন। এগুলো রাষ্ট্রের এবং জনগনের টাকায় চলে তাই রাজনৈতিক কোন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের গাড়ি ব্যবহার করতে দেওয়া উচিৎ নয় বলেও জানান তিনি।

 

দলীয় কাজে বাস দেওয়ার বিষয় জানতে চাইলে পরিবহন দপ্তরের প্রশাসক মোকছিদুল হক বলেন, ‘আমি জানি না তারা দলীয় কাজে ব্যবহার করবে কি না। ভিসি স্যারের নির্দেশনায় তাদের বাসগুলো দেওয়া হয়েছে।’

 

এবিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. সুলতান-উল- ইসলাম বলেন, পরিবহন দপ্তরটা আমার তত্ত্বাবধানে থাকে না। ছাত্রলীগকে যে বাস দেয়া হয়েছে এটাই তো আমি জানিনা। এবিষয়ে পরিবহন দপ্তর বা যাঁরা অনুমতি দিয়েছে তারা ভালো বলতে পারবে।

 

তবে বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারকে মুঠোফোনে কল দিলে তিনি কথা বলতে অস্বীকৃতি জানান।##

373 Views

আরও পড়ুন

ঘুমধুমে ইয়াবাসহ ২জন পাচারকারী আটক !!

ঈদুল আযহা : আত্মসমর্পণের এক জ্বলন্ত শিক্ষা

কাপাসিয়ায় ইউপি চেয়ারম্যান গ্রেফতার

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন ১৪ জুন

নাটক নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

আদমদীঘিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

আনোয়ারায় ড্রেনে মিলল অজ্ঞাত যুবকের মরদেহ।

নিরাপদ হোক নগরীর পাহাড়- নগরীর ষোলশহরে ব্যতিক্রমধর্মী ক্যাম্পেইন

চকরিয়ায় অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক 

গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন