ঢাকাশনিবার , ২৭ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

ঢাবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন মাহমুদুর রহমান

প্রতিবেদক
নিউজ এডিটর
২ নভেম্বর ২০২৩, ১:২৪ পূর্বাহ্ণ

Link Copied!

পিংক ইসলাম,ঢাবি :

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রধান রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন উক্ত বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মাহমুদুর রহমান। ৩১ অক্টোবর বিশ্বদ্যিালয়টির ডেপুটি রেজিস্ট্রার সৈয়দা মাসুদা আক্তারের (প্রশাসন -৩) স্বাক্ষর সংবলিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ স্কাউটসের ‘গঠন ও নিয়ম’-এর ২০৮(খ) ও ২০৯(ঙ) ধারা অনুযায়ী মাননীয় উপাচার্য প্রচলিত শর্তে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রধান রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক হিসেবে এ নিয়োগ প্রদান করেছেন।

বাংলাদেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মধ্যে অন্যতম একটি সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রধান রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক হিসেবে পুনরায় নিয়োগ পাওয়ায় জনাব মাহমুদুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। একই সাথে নিজের উপর অর্পিত দায়িত্বসমূহ যাতে সুষ্ঠুভাবে পালন করতে পারেন, সেজন্য রোভার স্কাউট পরিবারের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। পুনরায় এই দায়িত্ব পাওয়ায় জনাব মাহমুদুর রহমানকে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, জনাব মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিং এর সাথে জড়িত। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত প্যাট্রোল লিডার হিসেবে দায়িত্ব পালন করেছেন। মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিংয়ের সঙ্গে জড়িত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ২০০১-২০০৫ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সঙ্গে সম্পৃক্ত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ২০০৮ সালে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট ডিগ্রি কলেজ ও ২০০৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার হিসাবে দায়িত্ব পালন করেন। ২০১০ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের আরএসএল ও ট্রেজারারসহ বিভিন্ন দায়িত্ব পালন করছেন।এছাড়াও তিনি ২০১৭ সাল থেকে বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ- কমিশনার (গবেষণা ও মূল্যায়ন) হিসেবে দায়িত্ব পালন করছেন।

207 Views

আরও পড়ুন

ঢাবির ভিসি চত্বরে গায়েবানা জানাযা অনুষ্ঠিত

মাদারীপুরে কোটা সংস্কার আন্দোলনে ছাত্রলীগের হামলা : ৫ শিক্ষার্থী আহত

সারাদেশে শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ছাত্রলীগ পদপ্রত্যাশীদের জীবনবৃত্তান্ত প্রত্যাহার 

চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হবিবুর রহমান হল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার।

কোটার আ‌ন্দোল‌নে

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন