ঢাকাশুক্রবার , ১৪ জুনe ২০২৪
  1. সর্বশেষ

ঢাবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন মাহমুদুর রহমান

প্রতিবেদক
নিউজ এডিটর
২ নভেম্বর ২০২৩, ১:২৪ পূর্বাহ্ণ

Link Copied!

পিংক ইসলাম,ঢাবি :

ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রধান রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন উক্ত বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মাহমুদুর রহমান। ৩১ অক্টোবর বিশ্বদ্যিালয়টির ডেপুটি রেজিস্ট্রার সৈয়দা মাসুদা আক্তারের (প্রশাসন -৩) স্বাক্ষর সংবলিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ স্কাউটসের ‘গঠন ও নিয়ম’-এর ২০৮(খ) ও ২০৯(ঙ) ধারা অনুযায়ী মাননীয় উপাচার্য প্রচলিত শর্তে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রধান রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক হিসেবে এ নিয়োগ প্রদান করেছেন।

বাংলাদেশের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর মধ্যে অন্যতম একটি সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রধান রোভার স্কাউট লিডার ও গ্রুপ সম্পাদক হিসেবে পুনরায় নিয়োগ পাওয়ায় জনাব মাহমুদুর রহমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। একই সাথে নিজের উপর অর্পিত দায়িত্বসমূহ যাতে সুষ্ঠুভাবে পালন করতে পারেন, সেজন্য রোভার স্কাউট পরিবারের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন। পুনরায় এই দায়িত্ব পাওয়ায় জনাব মাহমুদুর রহমানকে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

উল্লেখ্য, জনাব মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিং এর সাথে জড়িত। তিনি ১৯৯৩ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত প্যাট্রোল লিডার হিসেবে দায়িত্ব পালন করেছেন। মাহমুদুর রহমান স্কুল জীবন থেকেই স্কাউটিংয়ের সঙ্গে জড়িত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে ২০০১-২০০৫ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সঙ্গে সম্পৃক্ত থেকে বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। ২০০৮ সালে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট ডিগ্রি কলেজ ও ২০০৯ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট লিডার হিসাবে দায়িত্ব পালন করেন। ২০১০ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের আরএসএল ও ট্রেজারারসহ বিভিন্ন দায়িত্ব পালন করছেন।এছাড়াও তিনি ২০১৭ সাল থেকে বাংলাদেশ স্কাউটসের জাতীয় উপ- কমিশনার (গবেষণা ও মূল্যায়ন) হিসেবে দায়িত্ব পালন করছেন।

196 Views

আরও পড়ুন

মণিপুরী সমাজ কল্যাণ সমিতির নির্বাচন ১৪ জুন

নাটক নির্মাতা অমিকে ৪৮ ঘণ্টার আলটিমেটাম

ঠাকুরগাঁওয়ে বিমানবন্দর ও মেডিকেল কলেজের দাবিতে মানববন্ধন

আদমদীঘিতে আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

রেল সেবা আধুনিক হলেও কমছে না দালালদের দৌরাত্ম্য

আনোয়ারায় ড্রেনে মিলল অজ্ঞাত যুবকের মরদেহ।

নিরাপদ হোক নগরীর পাহাড়- নগরীর ষোলশহরে ব্যতিক্রমধর্মী ক্যাম্পেইন

চকরিয়ায় অস্ত্রসহ চার ছিনতাইকারী আটক 

গাইবান্ধায় ভুমিহীন ও গৃহহীনদের মধ্যে ৫ম পর্যায়ের ২য় ধাপে জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন

লোহাগাড়ায় তিন ভুয়া পুলিশ আসল পুলিশের কব্জায়

কাপাসিয়ার মেয়ে সাইয়ারা কবিতা আবৃত্তি প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে দ্বিতীয়

পূর্বাচলে ৩০ কাঠা জমি কিনলেন অভিনেত্রী সানাই