ঢাকাশনিবার , ১৩ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

চবি উপাচার্যের সাথে পরিভ্রমণ সম্পন্নকারী দুই রোভার স্কাউটের সৌজন্য সাক্ষাৎ

প্রতিবেদক
নিউজ ডেস্ক
২২ ফেব্রুয়ারি ২০২৪, ১২:০৪ অপরাহ্ণ

Link Copied!

চবি প্রতিনিধি :

পায়ে হেঁটে দীর্ঘ ১৫০ কিলোমিটার পরিভ্রমণ শেষে উক্ত দুই রোভার ও চবি রোভার স্কাউটের একটি প্রতিনিধি দল ১৯ ফেব্রুয়ারি ২০২৪ দুপুর ১২:০০ টায় চবি রোভার স্কাউট গ্রুপ কমিটির সভাপতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে তাঁর অফিস কক্ষে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এ সময় চবি রোভার স্কাউট গ্রুপ কমিটির সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ হেলাল উদ্দীন উপস্থিত ছিলেন। রোভার স্কাউট এর সদস্যরা হলেন রোভার মোঃ জুবায়ের হোসেন, রোভার মারুফ ইসলাম, রোভার রহমত উল্লাহ শাওন, রোভার পার্থিব বড়ুয়াসহ সাবেক সিনিয়র রোভার মেট হাবিবুর রহমান।

মাননীয় উপাচার্য পায়ে হেঁটে ১৫০ কিলোমিটার পরিভ্রমণকারী চবি রোভার স্কাউটের দুই রোভারকে শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দন জানান। তিনি রোভার স্কাউটদের এ ধরণের সাহসী পদক্ষেপের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। মাননীয় উপাচার্য বলেন, “রোভার প্রোগ্রামের পারদর্শিতা ব্যাজের মধ্যে অন্যতম ও আকর্ষণীয় হচ্ছে পরিভ্রমণকারী ব্যাজ। এ ব্যাজ অর্জনের মাধ্যমে রোভারদের মধ্যে ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি পায়।” রোভার স্কাউটরা লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে জনসচেতনতা বৃদ্ধি ও সমাজসেবামূলক কর্মকান্ডে নিজেদের নিয়োজিত রেখে দেশ ও জাতির কল্যাণে অগ্রণী ভূমিকা রাখবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। মাননীয় উপাচার্য রোভার স্কাউটদের সুস্বাস্থ্য ও সার্বিক সফলতা কামনা করেন।

উল্লেখ্য, মহামান্য রাষ্ট্রপতি প্রদত্ত রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড “প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড” অর্জনের লক্ষ্যে পরিভ্রমণকারী ব্যাজ অর্জনের জন্য রোভার মোঃ জুবায়ের হোসেন গত ২৫-২৯ জানুয়ারি ২০২৪ পর্যন্ত চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে পরিভ্রমণ সম্পন্ন করেছেন। তার সাথে অংশ নিয়েছিলেন অগ্রপথিক মুক্ত রোভার গ্রুপের কিশোর কুমার চক্রবর্তী। পাঁচদিন ব্যাপি এই প্রোগ্রামে তাঁরা চট্টগ্রাম থেকে পটিয়া, লোহাগাড়া, চকরিয়া, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ সম্পন্ন করেন।

আবার রোভার মারুফ ইসলাম গত ১১-১৫ ফেব্রুয়ারি ২০২৪ পর্যন্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে কক্সবাজার পাঁচ দিনব্যাপি এই প্রোগ্রামে তাঁরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে আনোয়ারা, বাঁশখালী, পেকুয়া, ডুলাহাজারা, চকরিয়া, রামু হয়ে কক্সবাজার পর্যন্ত পায়ে হেঁটে পরিভ্রমণ করেন। তার সাথে আরও যুক্ত ছিলেন অগ্রপথিক মুক্ত রোভার স্কাউট গ্রুপের রোভার মোঃ সোহরাব হোসেন, রাঙ্গুনিয়া সরকারি কলেজের রোভার মোঃ হাবিবুর রহমান ও বগুড়া সরকারি শাহ্ সুলতান কলেজের রোভার হানজালা সরকার। পরিভ্রমণকালে পথে পথে তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি ও বেসরকারি গুরুত্বপূর্ণ অফিস পরিদর্শন করেন এবং বিভিন্ন জনসচেতনতামূলক বিষয় সম্পর্কে স্থানীয়দের অবগত এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে কুশল বিনিময় করেন।

উভয় পরিভ্রমণকারীদল কক্সবাজার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শাহীন ইমরানের সাথে সৌজন্য সাক্ষাতের মধ্যদিয়ে তাদের পাঁচদিনের এই পরিভ্রমণ সম্পন্ন হয়।

113 Views

আরও পড়ুন

শার্শায় হেল্পিং হ্যান্ড ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল

যুক্তরাজ্যে ‘প্রজন্ম বিক্রমপুর ইউকে’ এর ইফতার মাহফিল

সাংবাদিকরা হলেন জাতির জাগ্রত বিবেক–এম এ মান্নান এম পি।

মৌলভীবাজারে আশ্রয়ন প্রকল্পে জেলা প্রশাসকের ইফতার 

নাগরপুরে আ.লীগ নেতাকর্মীদের ঈদ উপহার পৌঁছে দিয়েছেন তারানা হালিম এমপি

ঊর্ধ্বগতির বাজার প্রবণতায় বুটেক্স শিক্ষার্থীদের ঈদ কেনাকাটা

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ময়মনসিংহে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিনজনসহ নিহত ৮

দোয়ারাবাজারে মদের চালানসহ দুই কারবারি আটক

পেকুয়ায় তারুণ্য উজানটিয়ার ইফতার মাহফিল অনুষ্ঠিত

ফাঁসিয়াখালী রেঞ্জের সফল অভিযান

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী নজরুল ইসলাম চৌধুরীর সাথে মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন-সিবিএ’র সৌজন্য সাক্ষাৎ