ঢাকাশনিবার , ২ মার্চ ২০২৪
  1. সর্বশেষ

ইবি লোকপ্রশাসন বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১০ ফেব্রুয়ারি ২০২৪, ৮:৩৩ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি :

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের(ইবি) লোক প্রশাসন বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।

পুনর্মিলনী উপলক্ষে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ যেনো কানায় কানায় পূর্ণ। কৈশোরের আবেগ যেনো জীবন্ত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে। উচ্ছ্বাসে মাতেন বিভাগটির বর্তমান শিক্ষার্থীরা আর সাবেকরা মেতেছেন পুরনো দিনের স্মৃতিরোমন্থনে।

শনিবার(১০ ফেব্রুয়ারি) সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ে প্রাঙ্গণে বসে নবীন প্রবীণদের মিলন মেলা। পুনর্মিলনীর শুরুতে মীর মশাররফ একাডেমিক ভবন থেকে বর্ণাঢ্য র‍্যালি শুরু হয়। এসময় র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে শেষ হয়।

এসময় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় পুনর্মিলন আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ লুৎফর রহমানের সভাপতিত্বে এবং বিভাগটির শিক্ষার্থী শাম্মি আক্তার অন্তরা এবং আশেক এ খোদা আশিকের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ মাহবুবুর রহমান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মোঃ আলমগীর হোসেন ভুঁইয়া এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান।

আলোচনা সভার শুরুতে উদ্বোধনী বক্তব্যে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো: ফকরুল ইসলাম বলেন, বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মিলন মেলা উদযাপন করতে পেরে আনন্দিত। এটিই পারস্পরিক ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধির অন্যতম লক্ষ্য। সামনে যাদেরকে দেখতেছি তারা একেকটা সফল ব্যক্তি। নবীন বা অধ্যায়নরত শিক্ষার্থীরা সফল হওয়ার একটা বার্তা পেয়ে অনুপ্রাণিত হতে পারে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক নাসিম বানু বলেন, প্রতিটা অনুষ্ঠানের একটা লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে। এসব উদ্দেশ্যের মধ্যে জ্ঞান বিতরণ করা, অন্যের সফলতা অনুভব করা এবং নেটওয়ার্কিং তৈরি করে সেবা প্রদান করাই অন্যতম। আজকের পুনর্মিলনীর অনুষ্ঠান আমার আর আপনাদের ভাবনার দূরত্ব কতটুকু সেটা শেয়ার করার অন্যতম সুযোগ।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, উৎসব আসে তখনই যখন মনের ভিতর উৎফুল্লতা কাজ করে। এই যে এত পুরাতন বিভাগের প্রায় ৩৩ বছর কেটে গেলো কেউ কথা রাখেনি? আজ উপহার দিয়ে পূর্ণতা পেয়ে প্রশাসন ও বিভাগ আনন্দিত। আমাদের দিকনির্দেশনা থাকবে প্রতিটা বিভাগ এরকম এলামনাই এসোসিয়েশন গঠন করা হোক। অক্সফোর্ড বা হার্ভার্ড বিশ্ববিদ্যালয় যাই বলি না কেন এগুলোর মূল চালিকা শক্তি হিসেবে ভূমিকা রাখে এলামনাই।

পুনর্মিলনীর দ্বিতীয় পর্বে বিভাগটির বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

45 Views

আরও পড়ুন

জমকালো আয়োজনে রাবি প্রেসক্লাবের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

মাদারীপুরে রেটিং দাবা প্রতিযোগিতার উদ্বোধন

দোয়ারাবাজার উপজেলা পরিষদের সম্ভাব্য ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী আবুল কালামের গণসংযোগ

যশোরবাসীর দাবির মুখে সাবমার্সিবল বিল বাতিল করেছে পৌরসভা কর্তৃপক্ষ

বস্তায় আদা চাষে লাভবান ঝিকরগাছার কৃষক সোবহান

নওগাঁর পত্নীতলায় জাতীয় স্থানীয় সরকার ও জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফ্যাশন ও উন্নত প্রযুক্তির সমন্বয়ে পণ্য তৈরিতে জোর হুয়াওয়ের

দশম শ্রেণির সিলেবাসে হবে এসএসসি পরীক্ষা, এইচএসসি হবে দুইবার!

জাবিতে ভর্তিচ্ছুদের পাশে চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি

জাবিতে চট্টগ্রাম জেলা সমিতির ’হেল্প ডেস্ক’

আদমদীঘিতে স্কুল ছাত্রী অ’প’হ’রণ : পিতা পুত্রসহ ৫ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ

রাবিতে ‘ভেন্ডিং মেশিন’র সেবা পাবে শিক্ষার্থীরা