ঢাকাবুধবার , ২৪ এপ্রিল ২০২৪
  1. সর্বশেষ

ইবিতে র‍্যাগিংকান্ড, সত্যতা প্রমাণে ভিন্ন দুটি তদন্ত কমিটি

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৫ ফেব্রুয়ারি ২০২৪, ৬:১৭ অপরাহ্ণ

Link Copied!

ইবি প্রতিনিধি :

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) লালন শাহ্ হলের গণরুমে নবীন শিক্ষার্থীকে র‍্যাগিংয়ের অভিযোগের সত্যতা প্রমাণে হল ও বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে ভিন্ন দুইটি কমিটি গঠন করা হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকালে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রশাসন প্রদত্ত কমিটিতে অধ্যাপক ড. দেবাশীষ শর্মাকে আহ্বায়ক ও সহকারী প্রক্টর মিঠুন বৈরাগীকে সদস্য সচিব করে তিন সদস্যের কমিটির অন্যান্য সদস্যরা হলেন আইন প্রশাসক অধ্যাপক ড. আনিচুর রহমান

এছাড়াও লালন শাহ্ হল প্রদত্ত কমিটিতে হলটির প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেনকে আহ্বায়ক ও সহকারী রেজিস্ট্রার জিল্লুর রহমানকে সদস্য সচিব করে চার সদস্যের কমিটির অন্যান্য সদস্যরা হলেন, আবাসিক শিক্ষক আবদুল হালিম ও ড. হেলাল উদ্দিন।

উক্ত কমিটি দুটিকে যথাশীঘ্রই তদন্তের প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয়ের লালন শাহ্ হলের গণরুমে এক শিক্ষার্থীকে বিবস্ত্র করে র‍্যাগিংয়ের অভিযোগ উঠেছে দুই সিনিয়রের বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন, শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মুদাচ্ছির খান কাফি এবং ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী মোহাম্মদ সাগর। তবে জানা যায়, শাখা ছাত্রলীগের কর্মীরা বিষয়টি ঘরোয়াভাবে সমাধান করায় প্রশাসনের কাছে কোনো অভিযোগ করেননি ভুক্তভোগী শিক্ষার্থী।

58 Views

আরও পড়ুন