ঢাকাশনিবার , ২০ জুলাই ২০২৪
  1. সর্বশেষ

ইবিতে আদিবাসী শিক্ষার্থীদের ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ডেস্ক
১৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:৫৫ অপরাহ্ণ

Link Copied!

lইবি প্রতিনিধি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অধ্যয়নরত পাহাড় ও সমতলের আদিবাসীদের সম্মিলিত আয়োজনে চারদিন ব্যাপী সম্প্রীতি ফুটবল টুর্নামেন্ট শেষ হয়েছে।

শুক্রবার (১৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্রিকেট মাঠে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়।

এর আগে গত ১২ই সেপ্টেম্বর টুর্নামেন্টটি শুরু হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যয়নরত সকল ব্যাচের আদিবাসী শিক্ষার্থীদেরকে লটারির মাধ্যমে চারটি দলে ভাগ করা হয়। এতে টিম উইনার চ্যাম্পিয়ন ও প্রফেসর ডি’চ্যাম্পিয়ন রানার্সআপ হওয়ার গৌরব অর্জন করে। খেলায় প্লেয়ার অব দা টুর্নামেন্ট হয় দিপ্ত বিশ্বাস ও টপ স্কোরারের গৌরব অর্জন করে নিটেন চাকমা।
এছাড়াও মেয়ে শিক্ষার্থীদের জন্য লুডু খেলার আয়োজন করে তারা।

এতে ছায়া চাকমা ও মানকুমারী দেওয়ান চ্যাম্পিয়ন এবং রাতিশি ত্রিপুরা ও পুষ্প মিনজি রানার্সআপ হয়। পরে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

জুম্ম ছাত্র কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অংথিন হ্লা মারমা বলেন, আমাদের এই টুর্নামেন্ট আয়োজন করার প্রধান উদ্দেশ্য ছিল পাহাড় ও সমতলের আদিবাসীদের মধ্যকার ভ্রাতৃত্বের বন্ধনকে আরো দৃঢ় করা। পুরো টুর্নামেন্ট জুড়ে আমরা সিনিয়র জুনিয়র মিলে আমরা অনেক উপভোগ করেছি।

জুম্ম ছাত্র কল্যান সমিতির সভাপতি মিলন জ্যোতি চাকমা বলেন, এরকম টুর্নামেন্ট এর আগে কখনো আয়োজন করা হয়নি। এবারে প্রথম পাহাড় ও সমতলের আদিবাসী শিক্ষার্থীরা মিলে এরকম টুর্নামেন্ট আয়োজন করতে পেরে অসাধারণ অনুভূতি হচ্ছে। এই টুর্নামেন্টের মাধ্যমে আমরা আমাদের ভ্রাতৃত্বের বন্ধন আরো সুদৃঢ় হবে। এই টুর্নামেন্ট সফল করার পিছনে যাদের অক্লান্ত পরিশ্রম জড়িয়ে রয়েছে তাদের প্রতি বিশেষ কৃতজ্ঞতা। বিশেষ করে পংকজ চাকমা এই টুর্নামেন্টটি সফল করতে অক্লান্ত পরিশ্রম করে গেছে। তাকে অনেক অনেক ধন্যবাদ জানায়।

সমতল আদিবাসী ছাত্র সংগঠনের সভাপতি স্বপন টপ্য বলেন, প্রথমবারের মতো ইসলামী বিশ্ববিদ্যালয়ে জুম্ম ও সমতল ছাত্র সংগঠন কর্তৃক চারদিন ব্যাপি ফুটবল টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। সকলের মধ্যে ভ্রাতৃত্বের বন্ধন মজবুত করতে এরকম টুর্নামেন্ট নিয়মিত আয়োজন করা দরকার বলে মনে করছি।

277 Views

আরও পড়ুন

অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা রাবি, হল ত্যাগের নির্দেশ।

আবাসিক হল বন্ধ ঘোষণার প্রতিবাদে রাবিতে বিক্ষোভ মিছিল।

শিবপুরে কোটা আন্দোলনকে ঘিরে মুক্তিযোদ্ধাদের প্রতিবাদ কর্মসূচি

জামালপুরে ছাত্রলীগের সমাবেশে কর্মীর ছুরিকাঘাতে নেতা জখম ও রক্তাক্ত

স্কুল-কলেজ বন্ধ ঘোষণা, স্থগিত বৃহস্পতিবারের এইচএসসি পরিক্ষা

শিক্ষার্থীদের নিরাপত্তায় ইবির বঙ্গবন্ধু হলের পকেটগেট বন্ধ করলো প্রশাসন

নৈরাজ্য সৃষ্টিকারীদের বাকল না তোলে হলে ফিরবে না ইবি ছাত্রলীগ

বাইশারীতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধ করাত কল সহ ৪ ব্যবসায়ীকে জরিমানা !!

দোয়ারাবাজারে পুলিশের অভিযানে ৮৭ বস্তা ভারতীয় চিনিসহ পিতা-পুত্র গ্রেফতার

যশোরের শ্রেষ্ঠ ওসি হলেন বেনাপোল থানার ওসি সুমন 

রক্তাক্ত ক্যাম্পাস

কোটার খোটা