বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

কোভিড-১৯ মহামারি মোকাবেলায় মেধাস্বত্বকে প্রতিবন্ধক না করার আহবান বাংলাদেশের

অক্টোবর ৬, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

কোভিড মহামারির কার্যকর মোকাবেলায় মেধাস্বত্ব যেনো প্রতিবন্ধকতা সৃষ্টি না করে, সে বিষয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার জন্য সবার প্রতি আহবান জানান জেনেভায় নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মোঃ মোস্তাফিজুর রহমান।

জেনেভাতে চলমান বিশ্ব মেধা সংস্থার ৬২তম সাধারণ অধিবেশনে এশীয়-প্রশান্ত অঞ্চলের সমন্বয়ক হিসেবে তিনি আরো বলেন, কোভিড ভ্যাক্সিন ও অন্যান্য প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রীর উন্নয়ন, উৎপাদন ও সবার জন্য তা সহজলভ্য করার জন্য ভারসাম্যমূলক মেধাস্বত্ব ব্যবস্থাপনার কোন বিকল্প নাই।

আর্থসামাজিক উন্নয়নে এশীয়-প্রশান্ত অঞ্চল মেধাস্বত্বকে অন্যতম গুরত্বপূর্ণ নিয়ামক হিসেবে বিবেচনা করে উল্লেখ করে রাষ্ট্রদূত রহমান এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়নকে আরো বেগবান করার জন্য একটি ন্যায্য ও ভারসাম্যমূলক মেধাস্বত্ব ব্যবস্থাপনার উপর গুরুত্বারোপ করেন।

এছাড়াও, আগামী ২০২৬ সালে স্বল্পোন্নত দেশের তালিকা হতে বাংলাদশের উত্তরণ পরবর্তী সময়ে মেধাস্বত্ব সংক্রান্ত চ্যালেঞ্জসমূহ মোকাবেলা এবং এর উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় মেধাস্বত্বকে কিভাবে কাজে লাগানো যায় তা নির্ধারণে বিশ্ব মেধা সংস্থাকে এগিয়ে আসার জন্য বাংলাদেশ আহবান জানিয়েছে।

অনলাইন ডেস্ক
নিউজ ভিশন/ আ হা আ

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।