কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশে চট্টগ্রামে ছাত্রলীগ নেতা হিমুর নেতৃত্বে বৃক্ষরোপন কর্মসুচী

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১০:৩৪ পূর্বাহ্ণ, জুলাই ৪, ২০২০

শাহারিয়ার সানভি,চট্টগ্রাম :

Advertisement

“মুজিবর্ষের আহবান ৩ টি করে গাছ লাগান“
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আহবানে পরিবেশের ভারসাম্য রক্ষায় কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য ঘোষিত ৩ মাসব্যাপী বৃক্ষরোপন কর্মসূচীর অংশ হিসেবে (৩ জুন) শুক্রবার বিকেল ৪ টায় নগরীর দেওয়ানহাটে চট্টগ্রাম উত্তর জেলা ও সরকারি সিটি কলেজ ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেন হিমুর নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়।

এই সময় বৃক্ষরোপণ কর্মসূচির অংশ বিশেষ বিভিন্ন প্রজাতির ফলজ-ফুলজ-বনজ এবং ওষধি বৃক্ষ রোপন করেন তিনি।

চলমান কর্মসুচী নিয়ে জনপ্রিয় নিউজ চ্যানেল নিউজ ভিশন ছাত্রলীগ নেতা রিয়াদ হোসেন হিমু’র কাছে জানতে চাইলে তিনি জানান, বৈশ্বিক বিরূপ জলবায়ু পরিবর্তন মোকাবেলা করতে মুজিব বর্ষের অন্যতম কর্মসূচি অংশ হিসেবে
“মুজিব বর্ষের আহবান,
তিনটি করে গাছ লাগান”
স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এই উদ্যোগ অত্যান্ত প্রশংসনীয় দাবি করে তিনি বলেন, বৃক্ষ আমাদের পরম বন্ধু, মানুষের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত নানা কর্মকাণ্ডে বৃক্ষ অবদান রেখে চলেছে। পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষার জন্য বৃক্ষের গুরুত্ব অপরিসীম। আমাদের দেশে গাছপালা, সবুজ-শ্যামলে ভরা। চারদিকে শুধু অপরূপ সবুজ আর সবুজ। কিন্তু সেই অপরূপ সবুজের সমারোহ আস্তে আস্তে বিলীন হয়ে যাচ্ছে। পরিবেশের ভারসাম্য ও জীববৈচিত্র্য রক্ষার্থে এবং অপরূপ সবুজের এই সমারোহ টিকিয়ে রাখতে বাংলাদেশ ছাত্রলীগের বৃক্ষরোপণের এই কর্মসূচী অত্যান্ত প্রশংসনীয়।

এসময়ে, বৃক্ষরোপণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন, ছাত্রলীগ নেতা রিয়াদ হেসেন হিমু, মনিরুল ইসলাম বাদশা, রাকিব হোসেন টুটুল, রেজাউল করিম রাজ, মোমিনুল ইসলাম, মোহাম্মদ মাসুদ, নয়ন দেব, মো. রাইসুল ইসলাম, এস.এম. জামিল, এমরান হোসেন, আরিফুল ইসলাম, সানভি, আন্তু দে, অর্নব বড়ুয়া, আবির ভট্টাচার্য, আকিবুল ইসলাম প্রমুখ।