কেন্দ্রীয় কর্মসুচীর অংশহিসেবে পেকুয়া উপজেলা ছাত্রলীগের চারা গাছ বিতরণ ও বৃক্ষরোপণ

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, আগস্ট ৭, ২০২০

শাহারিয়ার সানভি,চট্টগ্রাম:

বাংলাদেশ ছাত্রলীগ পেকুয়া উপজেলা শাখার সংগ্রামী সাধারন সম্পাদক মোহাম্মদ এহ্তেশামুল হকের নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ সাদ্দাম হোসের তত্বাবধানে – বারবাকিয়ার পূর্ব জালিয়াকাটা গ্রামে ৫ আগষ্ট (বুধবার) সারাদিন অত্র এলাকার সাধারণ জনগনের মাঝে প্রায় ৫ শতাধিক চারাগাছ বিতরন করেন ও চারা রোপণের মাধ্যমে বৃক্ষরোপণ অভিযান শুরু করেন । চারা গাছের মধ্যে আমলকি, জলপাই, পেয়ারা, কাঁঠাল,বেল, পলাশ ফুল, কমলা, তেঁতুল গাছ সহ বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে।

পেকুয়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এহ্তেশামুল হক বলেন- পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ সক্রিয় ভূমিকা পালন করে। সুস্থ্য জীবনের জন্য নির্মল বায়ু ও অক্সিজেন দান করে গাছ। এসব গাছ বড় হলে পরিবেশ ও প্রতিবেশের উন্নয়নে ভূমিকা রাখবে বলে আশা করছি।তাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষীকিতে আমাদের শ্লোগান হউক,গাছ লাগিয়ে রক্ষা করি পরিবেশ,গড়ে তুলি শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ ।

পেকুয়া উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃসাদ্দাম হোসেন বলেন- বৃক্ষরোপণ করে দেশকে রক্ষা করি। দেশের পরিবেশকে রক্ষা করি এবং মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করি।তাই আমরা জাতির পিতা বঙ্গবন্ধুর শতবার্ষিকীর স্মরণার্ত্বে এলাকার জনসাধারণের মাঝে চারা গাছ বিতরণ করি ও বৃক্ষরোপন করি,আমাদের এই ধারাবাহিকতা অব্যহত থাকবে ইনশাল্লাহ্।

এতে আরও উপস্থিত ছিলেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি মোহাম্মদ ইমরানুল হক, ছাত্রলীগ নেতা রেজাউল, আয়াজ উদ্দিন, হালিম, বাবু, মনির, জালাল, তামজিদ, হৃদয়, সাইফুল, ফোরকান এবং সার্বিক সহযোগিতায় উপজেলা সমবায় অফিসার জনাব কামাল পাশা এক ঝাক তরুণ।