কুতুবদিয়া পেল নতুন ১০ মেডিকেল অফিসার

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:২৮ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৯

নজরুল ইসলাম,কুতুবদিয়াঃ
কক্সবাজারের দ্বীপ উপজলা কুতুবদিয়ার একমাত্র স্বাস্থ্য কমপ্লেক্সে জনবল সংকটের সমস্যা দীর্ঘদিনের। তবে কিছুটা হলেও সংকট নিরসন হয়েছে এবার। প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে এই হাসপাতালে পদায়ন করা হয়েছে ১০ জন চিকিৎসক। তার মধ্যে ৯ জন মেডিকেল অফিসার এবং ১জন ডেন্টাল সার্জন।
১১ ডিসেম্বর (বুধবার) এসব চিকিৎসক যোগদান করেছেন বলে নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ জাহাঙ্গীর আলম চৌধুরী।
যোগদানকৃত চিকিৎসকগনের মধ্যে ৫ জন হলেন কুতুবদিয়ার কৃর্তি সন্তান। তারা হলেন উপজেলার আলী আকবর ডেইল ইউনিয়নের ডাঃ সায়েমা তাবাচ্ছুম, বড়ঘোপ ইউনিয়নের যথাক্রমে ডাঃ মামুনুল হক মামুন, ডাঃ সানিয়া সারজিনা লিমি, ডাঃ আবিদুর রেজা চৌধুরী এবং দক্ষিণ ধুরুং ইউনিয়নের ডাঃ গোলাম মারুফ। এছাড়া অন্যান্য চিকিৎসকগণ হলেন যশোরের ডাঃ মাহমুদুল হাছান, ফেনীর ডাঃ খন্দকার নুমান সাইরী, চট্টগ্রামের পটিয়ার পুঁজা মহাজন, মিরসরাইয়ের ফাতেমাতুজ জুহরা ও একমাত্র ডেন্টাল সার্জন চট্টগ্রাম জামাল খাঁনের ডাঃ প্রহর পাল।
জনশ্রুতি আছে দ্বীপের একমাত্র ৫০ শয্যার সরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানটিতে ২৭ টি চিকিৎসকের পদ থাকলেও বছরের দীর্ঘ সময় চার ভাগের তিন ভাগ পদই খালি থাকে। ফলে অবহেলিত দ্বীপের অসহায় জনগণ স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়।
এবার নতুন ১০ জন মেডিকেল অফিসার যোগদান করায় হাসপাতালে চাহিদাকৃত ২৭টি শূন্যপদের ১৬টি পূর্ণ হলো। অন্তত এবার শতভাগ চিকিৎসা সেবা পাবে দ্বীপের সাধারণ জনগণ, এমনই প্রত্যাশা সচেতন মহলের।