ঢাকা১৮ই মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কুতুবদিয়ায় আরবি শিক্ষা প্রতিষ্টানে আলোর আশা যুব ফাউন্ডেশন এর সহায়তায় গভীর নলকূপ স্থাপন

প্রতিবেদক
নিউজ ভিশন

ফেব্রুয়ারি ১৫, ২০২১ ১২:২৬ পূর্বাহ্ণ
Link Copied!

হাছান মাহমুদ সুজন, কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধিঃ
কক্সবাজারের সমূদ্র ঘেরা দ্বীপ উপজেলা
কুতুবদিয়ার অন্তর্গত উত্তর ধূরুং ইউনিয়নে ০৪ নং ওয়ার্ড সংলগ্ন রসুমের ড়েইলে অবস্থিত হযরত হাসসান বিন সাবিত (রঃ) কারিমীয়া মাদ্রাসায় এক লক্ষ দশ হাজার টাকা ব্যয়ে একটি গভীর নলকূপ স্থাপন করার কার্যক্রম শুরু করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব উন্নয়ন অধিদপ্তর কতৃক নিবন্ধিত আলোর আশা যুব ফাউন্ডেশন সংস্থাটি।

শনিবার (১৩-ফেব্রুয়ারি) সকাল দশ ঘটিকার সময় অত্র মাদ্রাসার প্রতিষ্টাতা পরিচালক মৌলানা শাহাজাহানের সভাপতিত্বে আলোর আশা যুব ফাউন্ডেশনের একনিষ্ট কর্মী রাশেদ উল্লাহ্, মাদ্রাসা পরিচালনা কমিঠির উপদেষ্টা ও সদস্য বৃন্দ এবং অত্র মাদ্রাসার সকল শিক্ষক বৃন্দের উপস্থিতিতে ওমর ইবনে খাত্তাব মাদ্রাসার শিক্ষক মৌলানা আবু তাহের এর মোনাজাতের মধ্যদিয়ে উক্ত নলকূপ স্থাপনের কার্যক্রমটি শুভ উদ্বোধন করা হয়।

মানব কল্যাণ মূলক সংস্থা আলোর আশা যুব ফাউন্ডেশনের একনিষ্ট কর্মী রাশেদ উল্লাহ্ বলেন,কুতুবদিয়ার অবহেলিত উত্তর ধূরুং ইউনিয়নের প্রাণ কেন্দ্রে অবস্থিত হযরত হাসসান বিন সাবিত (রঃ) কারিমীয়া মাদ্রাসার চতুর্পাশে লবণাক্ত পানির ভাব এবং মাদ্রাসা প্রাঙ্গনে কোন প্রকার খাবার পানির ব্যবস্থা না থাকায় আলোর আশা যুব ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি মুরাদ শামসুল আলম খাঁনকে সামাজিক যোগাযোগের মাধ্যমে অবহিত করিলে তিনি অত্র মাদ্রাসার শিক্ষার্থী এবং আশপাশের এলাকার লোকজনদের খাবার পানির সংকট দূর করতে ফাউন্ডেশন কতৃক একটি গভীর নলকূপ স্থাপনের ব্যবস্থা গ্রহন করেন।

উল্লেখ্য যে, এছাড়াও বিগত কয়েকমাস পূর্বে মাদ্রাসা প্রতিষ্টাকালীন সময়ে অত্র মাদ্রাসার নির্মাণ কাজে এবং মাদ্রাসা প্রাঙ্গনে পুকুর খনন ও মাদ্রাসা ভিটির মাটি খননে আর্থিক ভাবে সহায়তা প্রদান করেন।

হযরত হাসসান বিন সাবিত (রঃ) কারিমীয়া মাদ্রাসার প্রতিষ্টাতা পরিচালক মৌলানা শাহজাহান বলেন,আলোর আশা যুব ফাউন্ডেশনটি মাদ্রাসার সার্বিক সংস্কার ও উন্নয়নে সহযোগিতা করে ব্যাপক সুনাম অর্জন করেছেন।এবং একটি গভীর নলকূপ স্থাপন করে মাদ্রাসার শিক্ষার্থীদের পানির তৃষ্ণা মিটানোর পাশাপাশি এলাকার বহু মানুষকে খাবারের পানির সংকট থেকে মুক্ত করতে সু-ব্যবস্থা করে দিয়েছেন। সে সাথে উক্ত ফাউন্ডেশনের সাথে জড়িত সকল কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

সম্পর্কিত পোস্ট