কালিগঞ্জ দেয়া ডি এম সি ক্লাবের আয়োজনে ৪ দলীয় ফুটবল টুনামেন্ট এর প্রথম খেলা অনুষ্ঠিত।

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:০৪ পূর্বাহ্ণ, অক্টোবর ১০, ২০২০

মোঃ রেজাউল করিম সবুজ
কালিগঞ্জ উপজেলা প্রতিনিধি।।

কালিগঞ্জে দেয়া ডিএমসি ক্লাবের আয়োজনে ৪ দলীয় ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী খেলা হয়েছে।
শুক্রবার বিকাল ৪টায় দেয়া ফুটবল মাঠে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলার উদ্বোধন করেন কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী।
এসময় তিনি বলেন, কোন জাতির যুব শক্তিকে সংগঠিত করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলার মাধ্যমে যুব শক্তির মধ্যে ঐক্য আসে। পৃথিবীর অন্যান্য দেশের যুব শক্তির সাথে পরিচয় ঘটে। এ পরিচিতি বিশ্ব শান্তিতে যথেষ্ট সহায়ক। যে জাতি খেলাধুলায় যত বেশি বিকশিত সে জাতির যুব শক্তি ততো সবল এবং কর্মক্ষম। যে জাতির মধ্যে খেলাধুলা নেই, সে জাতি দুর্বল অক্ষম এবং শক্তিহীন। আমাদের স্বাধীনতা যুদ্ধে যুব সম্প্রদায় যে বৃহত্তর ভূমিকা পালন করেছিল, তারা যদি এমন দুর্বল ও শক্তিহীন হতো, তবে স্বাধীনতা অর্জন করা যেত না। তাই খেলাধুলার ব্যাপক প্রচলন ও উৎসাহ অনস্বীকার্য। এছাড়া খেলাধুলার আন্দোলন যত জোরদার হবে, সে জাতির যুব শক্তির সকল প্রকার কলহ, বিবাদ ও অন্যান্য অপকর্ম কমে যাবে। আজ আমাদের দেশের যুব শক্তির যে অবক্ষয় পরিলক্ষিত হচ্ছে, তা খেলাধুলা ও শিক্ষার ব্যাপক প্রসারের অভাবে হচ্ছে। যুব সমাজকে অবসর সময়ে যদি খেলাধুলার মধ্যে নিয়োজিত করা হয় তাহলে সকল প্রকার কুকর্ম থেকে তারা বিরত থাকবে। কুচিন্তা মুক্ত থাকবে, নেতৃত্বের প্রশিক্ষণ পাবে। নেতাকে সম্মান করতে শিখবে। আইনের প্রতি শ্রদ্ধাশীল হবে। সুস্থ-সবল জাতি গড়ে উঠবে।
উদ্বোধনী অুনষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম।
আরও উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক সাজেদুল হক সাজু, সমাজসেবক ফিরোজ আলম, ডাঃ রমেশ বিশ্বাস ক্রীড়ামোদী হাজার হাজার দর্শক।
উদ্বোধনী খেলায় অংশগ্রহণ করে শ্যামনগর জমিদার বাড়ি ফুটবল একাডেমি ও নলতা ওভি স্যাটালাইট ফুটবল টিম।
খেলা ১-১ গোলে শেষ হলে টাইব্রেকারে গড়ায়। টাইব্রেকারে ১ গোলে জয় লাভ করে শ্যামনগর জমিদার বাড়ি একাডেমি।
খেলা পরিচালনা করেন আন্তর্জাতিক ফিফা রেফারী শেখ ইকবাল আলম বাবলু,সহকারী হিসাবে ছিলেন মমিনুর রহমান মমিন ও শাহিন আলম।