শুক্রবার ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

কাপাসিয়ায় ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে স্কুল শিক্ষার্থীদের রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী

জুন ১০, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

অধ্যাপক শামসুল হুদা লিটনঃ

গাজীপুরের কাপাসিয়ায় ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে সিঙ্গুয়া বহুমূখী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের বিনামূল্যে দিনব্যাপী রক্তের গ্রুপ নির্ণয় সম্পন্ন হয়েছে। ১০ জুন বৃহস্পতিবার সকালে স্বাস্থ্যবিধি মেনে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচীর শুভ উদ্বোধণ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান।

‘দেহের একটু রক্ত দিলে, যদি বাঁচে একটি প্রাণ। ধন্য তোমার পিতা-মাতা, মহৎ তোমার দান’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে কাপাসিয়া ব্লাড ফাউন্ডেশনের সভাপতি মোবারক হোসেন ও সাধারণ সম্পাদক হাবিব আদনানের নেতৃত্বে তারা রক্তের গ্রুপ নির্ণয় কাজ চালিয়ে যাচ্ছেন। ধারাবাহিক কাজের অংশ হিসাবে উপজেলার বারিষাব ইউনিয়নের সিঙ্গুয়া উচ্চ বিদ্যালয় ক্যাম্পাসে ১৫ সদস্যের একটি প্রশিক্ষিত স্বাস্থ্যসেবা টিম রক্তের গ্রুপ নির্ণয় করেন। বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হাবিবুর রহমান শাহীন বন্দুকসীর সার্বিক সহযোগিতায় এসময় অন্যান্যের মাঝে ফাউন্ডেশনের সদস্য সুমনুজ্জামান মোড়ল, শিক্ষক মন্ডলী ও বিভিন্ন শ্রেণিপেশার লোকজন উপস্থিত ছিলেন। এতে বিপুল সংখ্যক শিক্ষার্থী ও সাধারণ সেবা গ্রহনকারীসহ ৬ শতাধিক ব্যক্তি উৎসাহের সাথে রক্তের গ্রুপ নির্ণয় কার্যক্রমে অংশগ্রহন করেন।
সম্প্রতি দেশব্যাপী শিক্ষার্থীদের ইউনিট আইডি ফরমে তাদের ব্লাড গ্রুপিং বাধ্যতামূলক করা হয়েছে। ফাউন্ডেশনের রক্তের গ্রুপ নির্ণয়ে সহযোগিতা করায় শিক্ষার্থীদের সহায়ক হবে বলে শিক্ষকমন্ডলীরা জানান।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।