সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

কাপাসিয়ায় বেশি দামে লবন বিক্রির অপরাধে ৯ ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা

নভেম্বর ১৯, ২০১৯
প্রিন্ট
নিউজ ভিশন

কাপাসিয়া (গাজীপুর ) থেকে শামসুল হুদা লিটনঃ

কাপাসিয়ায় মঙ্গলবার বিকালে হঠাৎ লবনের দাম বৃদ্ধির গুজবে বেশি দামে লবণ বিক্রির করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতে ৯ লবন ব্যবসায়ীকে ৯০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা মঙ্গলবার সন্ধ্যায় কাপাসিয়া বাজার, সন্ধ্যার পর রাণীগঞ্জ ও রাওনাট বাজারে অভিযান চালিয়ে নগদ ৯০ হাজার টাকা জরিমানা আদায় করেন।
জানা যায়, মঙ্গলবার দুপুর থেকে কাপাসিয়ার বিভিন্ন বাজারে হঠাৎ করে লবণের দাম বৃদ্ধির গুজব ছড়িয়ে পড়ে । এতে অতিলোভী, মুনাফাখোর ব্যবসায়ীরা প্রতি কেজি লবণ ১০ থেকে ১৫ টাকা অতিরিক্ত মূল্যে বিক্রি করতে থাকে। লবনের দাম বৃদ্ধির গুজবের ফলে মানুষ প্রয়োজনের অতিরিক্ত লবন কিনতে শুরু করে। হঠাৎ লবনের দোকানে ভীড় জমে যায়। গুজবে লবনের দাম বৃদ্ধির কথা শুনে কাপাসিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইসমত আরা কাপাসিয়া, রাওনাট ও রানীগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। ভ্রাম্যমাণ আদালতে উদ্দেশ্যমূলকভাবে বেশি দামে ও একই ক্রেতার কাছে প্রয়োজনের অতিরিক্ত লবণ বিক্রি করার অপরাধে কাপাসিয়া বাজারের মেসার্স অসিত এন্ড ব্রাদার্স ও সজিব ভ্যারাইটিস স্টোরকে ২০ হাজার টাকা করে, সেলিম স্টোরকে ১৫ হাজার টাকা, নাজিমউদ্দিন স্টোরকে ১০ হাজার টাকা, বেলায়েত স্টোরকে ৫ হাজার টাকা, মুসলিম স্টোরকে ৩ হাজার টাকা এবং বিজয় স্টোরকে ২ হাজার টাকা জরিমানা করেন। সন্ধ্যার পরে দুর্গাপুর ইউনিয়নের রাণীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে আল্লার দান স্টোরকে ৫ হাজার টাকা ও রাওনাট বাজারের নজরুল স্টোরকে ১০ হাজার টাকা সহ মোট ৯০ হাজার টাকা জরিমানা করেন।
উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা জানান, লবণের দাম বৃদ্ধির বিষয়টি সম্পূর্ণ গুজব। কোনো লবন ব্যবসায়ী নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে লবন বিক্রি করতে পারবেন না। এটা অপরাধ। কাপাসিয়া থানার ওসি মোঃ রফিকুল ইসলাম গুজবে কান না দেয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি বলেন, দেশে পর্যাপ্ত পরিমান লবণ মজুত রয়েছে। দেশে লবনের কোন সংকট নেই।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।