কাপাসিয়ায় জমি সংক্রান্ত বিরোধে একব্যক্তিকে পিটিয়ে হত্যার অভিযোগ

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০১৯

কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটনঃ

জায়গা-জমি সংক্রান্ত বিরোধের জের হিসেবে মনসুর আহম্মেদ (৪৮) নামে একব্যক্তিকে প্রতিবেশি চাচা রবিউল আউয়ালের নেতৃতে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে ১৬ নভেম্বর শনিবার সকালে কাপাসিয়া উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নয়ানগর গ্রামে। মৃত: মনসুর ওই গ্রামের আঃ সাদির ফকিরের একমাত্র পুত্র। থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
জানা যায়, নিহত মনসুর আহম্মদের বাড়ি সংলগ্ন সীমানায় বিরোধপূর্ণ জায়গাটি তার প্রতিবেশি চাচা রবিউল আউয়াল দলবল নিয়ে জোরপূর্বক দখল করতে আসেন খবর পেয়ে মনসুর আহম্মেদ ঘটনাস্থলে গিয়ে তাদের বাধা দেয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে মনসুর আহম্মেদকে লোহার শাবল দিয়ে এলোপাথারী আঘাত করে। পরে বাড়ির লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরী বিভাগের কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আশরাফ উদ্দিন খান আলামিন জানায়, এলাকার লোকজন তাকে ভাল বলেই জানত এবং জায়গা জমি নিয়ে প্রতিবেশি চাচা রবিউলের সাথে বিরোধ ছিল। তার মৃত্যুটা খুবই মর্মান্তিক ও দুঃখ জনক ।
সংশ্লিষ্ট ২ নং ওয়ার্ড মেম্বার নজরুল ইসলাম জানান, মৃত মনসুর ও রবিউলদের সাথে দীর্ঘদিন যাবত জায়গা-জমি সংক্রান্ত বিরোধ চলছিল। সম্প্রতি সর্বশেষ এ ঘটনায় ইউপি কার্যালয়ে চেয়ারম্যানের উপস্থিতিতে এক শালিস বৈঠক ও অনুষ্ঠিত হয়। এতে সরেজমিনে পরিমাপ করে উভয়ের মাঝে বিরোধ মিটানোর একটি সিদ্ধান্তও হয়েছিল।
কাপাসিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রফিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, জমি সংক্রান্ত বিরোধের ঘটনায় নিহত মনসুরের পরিবার বাদী হয়ে থানায় মামলাকরার প্রস্তুতি নিচ্ছেন।