কাপাসিয়ার ফুলবাড়িয়া উচ্চবিদ্যালয়ে মুক্তিযোদ্ধা – স্বজনের সাক্ষাৎকার ও সম্মাননা প্রদান

নিউজ নিউজ

ভিশন ৭১

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০১৯

শামসুল হুদা লিটন,কাপাসিয়া( গাজীপুর):

গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঐতিহ্যবাহী ফুলবাড়িয়া উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা বুধবার সকালে প্রতিষ্ঠানের সবুজ চত্বরে একজন জীবিত বীর মুক্তিযোদ্ধা ও একজন প্রয়াত মুক্তিযোদ্ধার স্বজনের সাক্ষাৎকার, সম্মাননা ও ফুলেল শুভেচ্ছা প্রদান করেছেন।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি শীর্ষক – শিক্ষা মন্ত্রণালয়ের দেশব্যাপী স্কুল ভিত্তিক কর্মসূচির অংশ হিসেবে এলাকার বিশিষ্ট সমাজ সেবক বীর মুক্তিযোদ্ধা মুসলেহ উদ্দিন ও মুক্তিযোদ্ধা স্বজন স্থানীয় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুল আলম খান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ফুলবাড়িয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোবারক হোসেন প্রধান জানান, স্কুলের সপ্তম শ্রেণির ছাত্র-ছাত্রীরা ৪ টি গ্রুপে বিভক্ত হয়ে পৃথক পৃথকভাবে দুজনের সাক্ষাৎকার গ্রহণ করে। তাদেরকে মোট ৬০ টি প্রশ্ন করা হয়। শিক্ষার্থীরা এসব উত্তর লিখে রাখে। এসব উত্তরের আলোকে পরবর্তীতে সাক্ষাৎকার গ্রহণকারী ছাত্র – ছাত্রীদের মাঝে প্রতিযোগিতামূলক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৪ টি গ্রুপের জন্য ৪ জন শিক্ষক গাইড হিসেবে দায়িত্ব পালন করেন।
পরে শিক্ষার্থীরা বীর মুক্তিযোদ্ধা মুসলেহ উদ্দীন ও প্রয়াত মুক্তিযোদ্ধার স্বজন আশরাফুল আলম খানকে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা প্রদান করেন। অনুষ্ঠানে ফুলবাড়িয়া উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোবারক হোসেন প্রধান, সিনিয়র শিক্ষক জুয়েনা সুলতানা, সামিরা সুলতানা, সুশীল সরকার, মাওলানা শিহাব উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন।