সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

কাপাসিয়ায় অজ্ঞাত রোগে একই পরিবারে ৩ জন সহ ৪ জনের মৃত্যুঃ এলাকায় আতংক

সেপ্টেম্বর ১, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

শামসুল হুদা লিটন, কাপাসিয়া (গাজীপুর) থেকেঃ

গাজীপুরের কাপাসিয়া উপজেলায় অজ্ঞাত রোগে একই পরিবারের ৩ জনসহ ৪ জনের মৃত্যু হয়েছে । গত রবিবার ও মঙ্গলবার উপজলার দূর্গাপুর ইউনিয়নের ঘিঘাট ও একঢালা এলাকায় এ ঘটনা ঘটে । এঘটনায় এলাকার মানুষের মধ্যে চরম ভয় ও আতঙ্ক বিরাজ করছে। মৃত ব্যক্তিদের আশপাশের বাড়ির লোকজনও আতঙ্কে বাড়ি ছেড়ে গরু, ছাগল, হাঁস ও মুরগি নিয়ে অন্যত্র অবস্থান নিয়েছে ।
স্থানীয়রা জানায়, গাজীপুরের কাপাসিয়ার ঘিঘাট এলাকার তাজউদ্দিনের ছেলে আমজাদ হোসেন(৩৫) রবিবার দুপুরের হঠাৎ ছটফট করে মাটিতে লুটিয়ে পড়ে । স্থানীয়রা দ্রুত তাকে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু বলে ঘোষণা করেন । একদিন পর গত মঙ্গলবার দুপুরে আমজাদ হোসেনের আড়াই বছর বয়সী ছেলে তামিম হোসেন একই অবস্থায় মারা যায়। তাছাড়া ওই বাড়ির হাঁস, মুরগি, কবুতর ও মারা যায়। ওই দিন রাত সাড়ে ৭ টার দিকে আমজাদ হোসেনের মা সাফিয়া বেগম (৫৫) একই রোগে আক্রান্ত হয়ে হঠাৎ মারা যায়। এর ঠিক দুই ঘন্টা পর মঙ্গলবার রাত ৯টার দিকে কাপাসিয়া উপজেলার একঢালা এলাকার নুরুল হকের স্ত্রী আছমা বেগম (৪০) একই রোগে আক্রান্ত হয়ে মারা যায়। আছমা বেগম আমজাদ হোসেনের নিকট আত্মীয়। আমজাদের মৃত্যুর দিন তিনি ওই বাড়িতেই অবস্থান করছিলেন। একই বাড়ির তিনজনসহ ৪ জনের মৃত্যুতে এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে । মৃত:ব্যক্তিদের বাড়ির আশপাশের লোকজন বাড়ি ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন । তবে, চিকিৎসকরা বলছেন , আতঙ্কের কিছু নাই স্বাভাবিক মৃত্যু হয়েছে ।
তবে, কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুস সালাম সরকার জানিয়েছেন, আতঙ্কের কিছুই নাই। স্বাভাবিক মৃত্যু হয়েছে। ধারনা করা হচ্ছে, মৃগী রোগের কারণে তাদের মৃত্যু হয়েছে।
এ ব্যাপারে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. ইসমত আরা এই প্রতিনিধিকে বলেন, অল্পসময়ের ব্যবধানে একই বাড়ির তিনজনসহ পাশের গ্রামে আরো একজন লোক মারা যাওয়ায় কিছুটা আতঙ্ক বিরাজ করছে । তবে আতঙ্কিত হওয়ার কিছুই নাই। তাদের স্বাভাবিক মৃত্যুই হয়েছে । স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের আশপাশের লোকজন যাতে আতঙ্কিত না হয় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।