বৃহস্পতিবার ৯ই ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

কলম একাডেমী লন্ডন চট্টগ্রাম জেলা কমিটির অভিষেক সম্পন্ন

সেপ্টেম্বর ২১, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

কুতুবউদ্দিন রাজু, চট্টগ্রামঃ

কলম একাডেমী লন্ডন চট্টগ্রাম জেলা কমিটির অভিষেক চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি কবি করুণা আচার্যের সভাপত্বিতে গত ১৯ সেপ্টেম্বর রবিবার বিকাল ৫ টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস আর রহমান হলে সম্পন্ন হয়।ভার্চ্যুয়ালি উদ্বোধনী বক্তব্য রাখেন লন্ডন থেকে কলম একাডেমী লন্ডনের প্রতিষ্ঠাতা ও পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী।প্রিয়াংকা সরকারের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বিশিষ্ট লেখক ও চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.মোহীত উল আলম।এতে প্রধান আলোচক ছিলেন কলম একাডেমী লন্ডন কেন্দ্রীয় যোগাযোগ ও প্রযুক্তি সম্পাদক কবি, লেখক গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলাম।স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় সভাপতি কবি কুতুবউদ্দিন বখতেয়ার।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.মোঃ ফরিদ উদ্দিন ফারুক,অধ্যাপক জিতেন্দ্রলাল বড়ুয়া।
এতে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সমন্বয়কারী রাহাত মামুন, প্রচার প্রকাশনা সম্পাদক জিয়াউল হক জিয়া, বেলাল উদ্দিন, বিভাগীয় সহ সভাপতি মুক্তিযোদ্ধা শুক্কুর চৌধুরী,জেলা উপদেষ্টা মোঃ ফজলুল কাদের, উপদেষ্টা শিশু সাহিত্যিক দীপক বড়ুয়া, শিশু সাহিত্যিক ও চট্টগ্রাম মঞ্চ পত্রিকার সাহিত্য সম্পাদক অমিত বড়ুয়া, কবি ও ব্যাংকার তুষার বড়ুয়া, জেলা সহ সভাপতি এস এম জাহাঙ্গীর হাসান, দুর্জয় পাল,জেলা সাধারন সম্পাদক জয়নাল ফয়েজি, কক্সবাজার জেলা সভাপতি আবদুল হাকিম, মোঃ জামাল উদ্দিন, কলম টিভির সম্পাদক মোঃ কুতুবউদ্দিন রাজু, প্রকাশক ফারদীন রাফি, চট্টগ্রাম জেলা সহ সাধারণ সম্পাদক কবি মেহেরুন নেসা রশিদ, প্রচার সম্পাদক মোঃ আরফাত হোসাইন, সাংস্কৃতিক সম্পাদক গীতিকার সুরকার মোঃ হোসাইন ইব্রাহীম, সমাজ সেবা সম্পাদক কবি রাসু বড়ুয়া, সাহিত্য সম্পাদক এড. সুসেন কান্তি দাশ, অর্থ সম্পাদক প্রদ্যোত কুমার বড়ুয়া, দপ্তর সম্পাদক ফিরোজ শাহ বাপ্পী, কবি আরিফ চৌধুরী,কবি পারভীন আক্তার সহ প্রমুখ।

উদ্বোধনী বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী বলেন,কলম এখন একটি প্রতিষ্ঠান।অক্ষরে অমরতা” শ্লোগানের পতাকাবাহী আন্তর্জাতিক সাহিত্য ও সমাজকল্যাণমূলক প্রতিষ্ঠান ‘কলম একাডেমি লন্ডন’ ২০১০ সালের ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠার পর থেকে আজ ১০ বছর ধরে সাহিত্যের মাধ্যমে বিশ্বে অসাম্প্রদায়িক এবং সাম্যসমাজ প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।এই সংগঠন বিশ্ব জুড়ে এক অনুপম ভ্রাতৃত্ব সৃষ্টি করেছে। তিনি সবাইকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,সংগঠন সৃষ্টি হয় মানুষের কল্যানে।কলম একাডেমী লন্ডন বাংলা ভাষার প্রচার প্রসারে যে ভুমিকা রাখছে তিনি তার প্রশংসা করেন।সংগঠনের পক্ষে যে দাবি তারা সাংবাদিক সম্মেলনের মাধ্যমে তুলে ধরেছেন তা যৌক্তিক বলে মনে করেন।লেখকদের পক্ষে সরকার বাস্তবমুখী পদক্ষেপ গ্রহন করবে বলে তিনি মনে করেন।

প্রধান বক্তা মোঃ কামরুল ইসলাম বলেন,সংগঠনের মাধ্যমে মানুষের ভালবাসা পাওয়া সম্ভব।তিনি কলম একাডেমী লন্ডনের কর্মকান্ডের ভুয়সী প্রশংশা করেন।তিনি বলেন লেখক সমাজের চক্ষু। জাতির বিবেক। লেখক বুকের রক্ত কালি করে বিশ্বশান্তির জন্য লিখেন। তাঁরা জাতির অহংকার। ইতিহাস ও ঐতিহ্যের রূপকার।তাঁরাই আজ সমাজে চরম অবহেলিত, কখনো ক্ষুধার্ত। কলম একাডেমী লন্ডন লেখকের পাশে থেকে ও কল্যানে বিশ্বময় যে ভুমিকা গ্রহন করেছে তার সফলতা কামনা করেন।সভাপতি কবি করুনা আচার্য তার সংক্ষিপ্ত বক্তব্যে সবাইকে ধন্যবাদ জানান।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।