শনিবার ২৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত

সেপ্টেম্বর ২৯, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

নিউজ ডেক্সঃ

কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে গত ২৮ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৬ টায় চট্টগ্রাম নগরীর চকবাজারস্থ লোকমান টাওয়ার এটিএম কার্যালয় মিলনায়তনে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কলম একাডেমি লন্ডন কেন্দ্রীয় কমিটির যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কবি, প্রাবন্ধিক,গনমাধ্যমকর্মী মোঃ কামরুল ইসলামের সঞ্চালনায় ও আল হেলাল ডিগ্রী কলেজের অধ্যাপক মোঃ ইউনুছ মিয়ার সভাপতিত্বে লন্ডন হতে উদ্বোধনী বক্তব্য রাখেন (ভার্চুয়াল) সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী।
মত বিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.আবুল কালাম মোহাম্মদ শাহেদ। এতে প্রধান আলোচক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.ফরিদ উদ্দিন মোহাম্মদ ফারুক।
এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কবি ও শিশু সাহিত্যিক কুতুবউদ্দিন বখতেয়ার,কেন্দ্রীয় উপদেষ্টা অধ্যাপক জিতেন্দ্রলাল বড়ুয়া, চট্টগ্রাম জেলার সভাপতি কবি করুণা আচার্য।
এতে আরো বক্তব্য রাখেন,চট্টগ্রাম বিভাগীয় সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কবি শুক্কুর চৌধুরী,যুগ্ম সাধারন সম্পাদক মুহাম্মদ হারুনুর রশিদ,বিভাগীয় সাংস্কৃতিক সম্পাদক সাংবাদিক জয়নাল ফয়েজি,সহ-সাংস্কৃতিক সম্পাদিকা কবি পারভীন আকতার,কবি মুজিবুর রহমান,কবি আলমগীর হোসেন,সোদি আরব শাখার সভাপতি মোঃ জামাল উদ্দিন,রোটারিয়ান দুর্জয় পাল, শিক্ষক অনুপম বড়ুয়া,মোহাম্মদ ফারুক, সাংবাদিক আতিকুর রহমান আতিক সহ প্রমুখ।অনুষ্ঠান শেষে একক সংগীত পরিবেশন করেন সংগীত প্রশিক্ষক ও কন্ঠ শিল্পী রন্জন রায় চৌধুরী।

উদ্বোধনী বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা ও পরিচালক অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী বলেন,কলম এখন একটি প্রতিষ্ঠান।অক্ষরে অমরতা” শ্লোগানের পতাকাবাহী আন্তর্জাতিক সাহিত্য ও সমাজ কল্যাণমূলক প্রতিষ্ঠান ‘কলম একাডেমি লন্ডন’ ২০১০ সালের ৩০ সেপ্টেম্বর প্রতিষ্ঠার পর থেকে আজ ও পর্যন্ত সাহিত্যের মাধ্যমে বিশ্বে অসাম্প্রদায়িক ও সাম্য সমাজ প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।এই সংগঠন বিশ্ব জুড়ে এক অনুপম ভ্রাতৃত্ব সৃষ্টি করেছে। তিনি সবাইকে ধন্যবাদ জানান।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,সংগঠন সৃষ্টি হয় মানুষের কল্যানে।কলম একাডেমী লন্ডন ও অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী বিশ্বব্যাপী বাংলা ভাষার প্রচার প্রসারে যে ভুমিকা রাখছে তিনি তার প্রশংসা করেন।তিনি সংগঠনের পক্ষে যে দাবি করা হয়েছে তা যৌক্তিক বলে মনে করেন।লেখকদের পক্ষে সরকার বাস্তবমুখী পদক্ষেপ গ্রহন করবে বলে তিনি আশা করেন।

প্রধান আলোচক তাঁর বক্তব্যে বলেন,সংগঠনের মাধ্যমে মানুষের ভালবাসা পাওয়া সম্ভব।তিনি কলম একাডেমী লন্ডনের সকল কর্মকান্ডের ভুয়সী প্রশংশা করেন।তিনি বলেন লেখক সমাজের চক্ষু। জাতির বিবেক। লেখক বুকের রক্ত কালি করে বিশ্বশান্তির জন্য লিখেন। তাঁরা জাতির অহংকার। কলম একাডেমী লন্ডন লেখকের পাশে থেকে মানবতার কল্যানে বিশ্বময় যে ভুমিকা গ্রহন করেছে তার সফলতা কামনা করেন।

সভাপতি অধ্যাপক ইউনুচ মিয়া তাঁর বক্তব্যে সবাইকে ধন্যবাদ জানান,বিশেষ করে চট্টগ্রাম বিভাগীয় কমিটিকে সুন্দর অনুষ্ঠান উপহার দেওয়ার জন্য তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com