ঢাকা২১শে মে, ২০২২ খ্রিস্টাব্দ
আজকের সর্বশেষ সবখবর

কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগ কর্তৃক ঈদ পূর্ণমিলনী ও মত বিনিময় সভা অনুষ্ঠিত

প্রতিবেদক
নিউজ ভিশন

মে ১২, ২০২২ ৮:৩৮ পূর্বাহ্ণ
Link Copied!

কুতুব উদ্দিন রাজু, চট্টগ্রামঃ

চট্টগ্রামস্থ সিআরবি তাসফিয়া গার্ডেন হলে গত ১০ মে মঙ্গলবার সন্ধ্যায় কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগ কর্তৃক ঈদ পূর্ণমিলনী ও মত বিনিময় সভা সম্পন্ন হয়। চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি কবি কুতুবউদ্দিন বখতেয়ারের সভাপতিত্বে ও যারীন সুবাহ্ সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কলম একাডেমি লন্ডনের প্রতিষ্ঠাতা ও পরিচালক সাহিত্যের বাতিঘর অধ্যাপক নজরুল ইসলাম হাবিবী। এতে প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন কলম একাডেমি লন্ডন চট্টগ্রাম বিভাগের সাধারন সম্পাদক কবি ও প্রাবন্ধিক মোহাম্মদ কামরুল ইসলাম। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা অধ্যাপক জিতেন্দ্রলাল বড়ুয়া, গীতি কবি আবদুল হাকিম, কবি আলমগীর হোসাইন, লেখক জয়নাল ফয়েজি, কবি আরিফ চৌধুরী, কবি বীর মুক্তিযোদ্ধা আবদুর শুক্কুর, কবি পারভীন আকতার, কবি মুজিবুর রহমান, কবি মোফাচ্ছেল হক শাহেদ, কবি হারুনুর রশিদ, কলম সাংবাদিক ইউনিটের আহবায়ক ক.ম.জামাল উদ্দিন, সদস্য সচিব ও কলম টিভি সম্পাদক মোঃ কুতুব উদ্দিন রাজু, কলম টিভির প্রকাশক ফারদিন রাফি, রাসেল আহমেদ, কলম সাংবাদিক ইউনিটের সদস্য বাবর মুনাফ, মোঃ আনিস, আবু সুফিয়ান সহ প্রমুখ।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, কলম একটি প্রতিষ্ঠান। গত ১০ বছর ধরে কলম সাহিত্যের মাধ্যমে বিশ্বে অসাম্প্রদায়িক এবং সাম্য সমাজ প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি সংগঠনকে ভালবেসে আন্তরিক হয়ে সবাই কে কাজ করার আহবান জানান।
তিনি আরো বলেন, এই সংগঠন বিশ্ব জুড়ে এক অনুপম ভ্রাতৃত্ব সৃষ্টি করেছে। লেখক বুকের রক্ত কালি করে বিশ্বশান্তির জন্য লিখেন। তাঁরা জাতির অহংকার। ইতিহাস ও ঐতিহ্যের রূপকার।
প্রধান আলোচক বলেন, বিশ্বে অসাম্প্রদায়িক এবং সাম্য সমাজ প্রতিষ্ঠার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে এই সংগঠন। কবি লেখকরা আজ বর্তমান সমাজে চরম অবহেলিত, কখনো ক্ষুধার্ত।
কলম একাডেমি লন্ডন ইতিমধ্যে লেখকদের ১০ দফা দাবি সরকারের নিকট তুলে ধরেছে। আমরা আশা করি কলম একাডেমি লন্ডন কর্তৃক লেখকদের যে দাবি সমূহ দেয়া হয়েছে সরকার তা মেনে নেবেন। তিনি সকলের সহযোগিতা কামনা করেন।
পরিশেষে সভাপতি তাঁর বক্তব্যে সবাইকে ধন্যবাদ জানান।

সম্পর্কিত পোস্ট