করোনা : নতুন আক্রান্ত ৫৪ জনের ৪০ জনই ঢাকার

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ২:২৫ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০২০
ফাইল ছবি

অনলাইন ডেস্ক

বুধবার রাজধানীর মহাখালীতে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে বক্তব্য দিচ্ছেন সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।
করোনাভাইরাসে নতুন করে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৫৪ জন। এই ৫৪ জনের মধ্যে ঢাকা শহরেই আক্রান্ত হয়েছেন ৪০ জন।

বুধবার রাজধানীর মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরে আয়োজিত এক ব্রিফিংয়ে এ তথ্য জানান সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৫৪ জনের মধ্যে শুধু ঢাকা শহরেই রয়েছেন ৩৯ জন। ঢাকা শহরের অদূরে যেসব উপজেলা রয়েছে সেখানে একজন রয়েছেন। এ ছাড়া বাকি ১৪ জন ঢাকার বাইরে।’

মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরো বলেন, এই ৫৪ জনের মধ্যে পুরুষ ৩৩ জন আর নারী ২১ জন। এদের মধ্যে বয়স হিসেবে ১১ থেকে ২০ বছরের মধ্য পাঁচজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ১৫ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১০ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে সাতজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন এবং ৬০ বছরের বেশি বয়স্ক ১০ জন।’

আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় ৯৮১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে ৫৪ জনের শরীরে করোনাভাইরাসের ‍উপস্থিতি পাওয়া গেছে। এই নিয়ে দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২১৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া তিনজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ২০ জনে দাঁড়িয়েছে।

ফ্লোরা বলেন, বর্তমানে আইসোলেশনে রয়েছে ১১১ জন এবং এই পর্যন্ত দেশে পাঁচ হাজার ১৬৪ জনের করোনাভাইরাসের নমুনা পরীক্ষা করা হয়েছে।