কমলগঞ্জ পৌরসভা নির্বাচন পোস্টারে ছেয়ে গেছে অলিগলি

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

নির্মল এস পলাশ, কমলগঞ্জ প্রতিনিধি :

আগামী ১৬ জানুয়ারী (শনিবার) কমলগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মানুষের মাঝে নির্বাচনী আমেজ বিরাজ করছে। নির্বাচনকে কেন্দ্র করে পৌর এলাকার প্রতিটি অলিগলি, দোকানের সামনে,ফাকা জায়গায়, বাড়ির সম্মুখেসহ চারপাশ ছেয়ে গেছে সাদা কালো পোস্টারে। সেই সাথে চলছে সকল প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ভোট প্রার্থনা ও নিয়মিত উঠান বৈঠক। পৌরসভার প্রতিটি জায়গায় সাদা-কালো পোস্টারে ছেয়ে গেছে। মনে হয় কমলগঞ্জ পৌরসভা নতুন করে পাঁচ বছর পর আবার সেজেছে। নির্বাচনের কারণে পৌরসভার সৌন্দর্য অনেকটাই যেন বৃদ্ধি পেয়েছে বলা যায়।

বিভিন্ন দোকানের সামনে যেমন প্রার্থীদের পোস্টার সাটানো আছে তেমনি ভানুগাছ বাজার, ষ্টেশন রোড, ভানুগাছ চৌহমুনা, উপজেলা চৌহমুনা, কলেজ গেইটসহ প্রতিটি ওয়ার্ড, সড়ক ও এলাকায় শুধু পোস্টার আর পোস্টার।

এছাড়াও পোস্টারগুলো এক ভবন থেকে অন্য ভবনে, বৈদ্যুতিক খুঁটি, গাছ ও বিভিন্ন মার্কেটে রশি দিয়ে সাটানো হয়েছে। আবার ছোট ছোট হ্যান্ড বিলি করে রাস্তায় রাস্তায়, দোকানে মানুষের হাতে দিয়ে প্রার্থী নিজ বা তাদের সমর্থক লোকজন ভোট প্রার্থনা করছে।

প্রতীক পাওয়ার পরই থেকেই প্রার্থীরা সমর্থকরা পোস্টার লাগাতে ব্যস্ত হয়ে পড়েন। কার আগে কে জায়গায় দখল করে পোস্টারে লাগাতে পারে।

পৌর এলাকায় কয়েকটি ওয়ার্ড ঘুরে দেখা যায়, মেয়র,কাউন্সিলর ও মহিলা কাউন্সিল প্রার্থীরা ভোটার ও সাধারণ মানুষের নজর কাড়তে বিভিন্ন অলি-গলিতে পোস্টার লাগিয়েছেন। চালিয়ে যাচ্ছে উঠান বৈঠক ও ভোট প্রার্থনা।সেই সাথে দিচ্ছে উন্নয়নের প্রতিশ্রুতি। সাবেক, বর্তমান ও নতুন প্রার্থীরা সকলেই উন্নয়নের অঙ্গীকার করে যাচ্ছে। শুধু তাই নয়, অনেকেই আবার বয়স্কদের পায়ে ধরে সালাম করে দোয়া চাইছেন।

ভানুগাছ বাজারের ব্যবসায়ী সুমন পাল চৌধুরী বলেন, চারিদিকে শুধুই পোস্টার,এযেনো এক ভোট উৎসব।

এছাড়াও প্রতিটি মার্কেটে ও দোকানে এসে নির্বাচনী প্রার্থী ও সর্মথকরা পোস্টার দিয়ে যাচ্ছেন। এতে ব্যবসায়ীদের মধ্যেও বিরাজ করছে ভোটের আমেজ।শুধু ব্যবসায়ীই নয়, প্রতিটি সাধারণ জনগণের মাঝে এবার ভোটের জোয়ার এসেছে।

পৌর এলাকাই নয়,পুরো উপজেলায় প্রতিটি চায়ের দোকানে এখন একটি আলাপ, তা শুধু নির্বাচনকে কেন্দ্র করে। মানুষের মাঝেও নেমেছে খুশির আমেজ।

প্রার্থীদের নামে ঘন ঘন স্লোগান ও প্রতীক নিয়ে মিছিল বের হচ্ছে। একিসাথে সকল প্রার্থীদের প্রচারণায় মাইকিং নানান রকমের বাদ্যযন্ত্র বাজিয়ে গানে,গানে চলছে নির্বাচনী প্রচারণা

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী চলতি মাসের শনিবার

আগামী ১৬ জানুয়ারী নির্বাচন অনুষ্ঠিত হবে।

৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে কাজ করছেন। পৌরসভায় মোট ভোটার ১৩ হাজার ৯০৫ জন। এদের মধ্যে পুরুষ ৬ হাজার ৯১১ জন, নারী ৬ হাজার ৯৯৪।মেয়র পদে ৪ জন, সাধারণ কাউন্সিলর পদে ৩১ জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১১ জন লড়াই করছেন।