ওমানের” জাতীয় দিবস” উপলক্ষে মুক্তি পাচ্ছেন ১৪২ প্রবাসী সহ ৩৩২ জন আসামি।

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:৫০ পূর্বাহ্ণ, নভেম্বর ১৮, ২০১৯

এস.এম. ফাহিম (ওমান প্রতিনিধি)

বৃহত্তম ওমান ৪৯তম জাতীয় দিবস উপলক্ষে দেশটির প্রধানমন্ত্রী সুলতান কাবুস পক্ষ থেকে ১৪২ জন প্রবাসীসহ মোট ৩৩২ জন সাজাপ্রাপ্ত আসামিকে রাষ্ট্রীয় ক্ষমা ঘোষণা করা হয়েছে। ওমানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম সরওয়ার এ তথ্য নিশ্চিত করেছেন।

রোববার ওমানের জাতীয় গণমাধ্যমে এই নিউজটি প্রচার করা হয়েছে ‘সশস্ত্র বাহিনীর সর্বোচ্চ কমান্ডার সুলতান কাবুস বিভিন্ন মামলায় দণ্ডিত ৩৩২ জন বন্দিকে ক্ষমা প্রদান করেছেন।’

এ ব্যাপারে ওমানে নিযুক্ত বাংলাদেশের সরওয়ার বলেন, ‘ওমানের জাতীয় দিবস উপলক্ষে ক্ষমা পাওয়া আসামিদের মধ্যে বাংলাদেশিও রয়েছে। তবে কত জন বাংলাদেশি প্রবাসী তা এখনও ওমান সরকার থেকে অফিসিয়ালভাবে জানা হয়নি বাংলাদেশ দূতাবাসকে। তবে ক্ষমাপ্রাপ্তদের মধ্যে বাংলাদেশি রয়েছে।

তবে ওমানের জাতীয় দিবস উপলক্ষে চলছে বেশ আয়োজন।আজ ১৮ নভেম্বর ওমানের জন্য একটি বিশেষ দিন। এটি ওমানিদের প্রিয় নেতার জন্মদিন।

প্রতি বছর এ দিনটিকে কেন্দ্র করে একমাস আগ থেকেই ওমানের প্রধান প্রধান সড়ক ও জায়গা গুলো বিভিন্ন রঙে ঝাড়বাতি ও লাখো পতাকা দিয়ে সাজানো হয়।

একটা দেশের রাষ্ট্রপ্রধান কতটা জনপ্রিয় হলে তার দেশের জনগণ এতটা ভালোবাসতে পারে তা উদাহরণ ওমানের সুলতান কাবুস বিন সাঈদ। মধ্যপ্রাচ্যের অন্যতম শ্রমিকবান্ধব দেশ ওমানে প্রায় আট লাখেরও বেশি বাংলাদেশি বিভিন্ন পেশায় কর্মরত রয়েছে।ও
ওমান বাংলাদেশের একটি বন্ধুপ্রতীম দেশ।তাই বাংলাদেশি প্রবাসীরা দেশটির প্রধানমন্ত্রী জন্য বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করেছে।