বুধবার ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

ওপার থেকে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ৮ দিনে দেশে ফিরলেন ৪৮ পাসপোর্ট যাত্রী

জানুয়ারি ১০, ২০২২
প্রিন্ট
নিউজ ভিশন

মোস্তাকিম হোসেন,হিলি স্থলবন্দর সংবাদদাতা
দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে পাসপোর্ট যাত্রী প্রবেশ স্বাভাবিক রয়েছে।তবে বন্ধ রয়েছে এই রুট ব্যবহার করে ভারতে যাওয়ার সুযোগ। সম্প্রতি ভারতে করোনা নতুন ধরন ওমিক্রন শনাক্তের সংখ্যা বাড়লে ভারত থেকে দেশে পাসপোর্ট যাত্রী আসা কার্যক্রম চালু থাকায় ওমিক্রনের চরম ঝুঁকিতে আছে হিলি বন্দর এলাকার মানুষ।তবে স্বাস্থ্যবিধি মানাতে সবধরনের কার্যক্রম চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন ও ইমিগ্রেশন কর্তৃপক্ষ।এদিকে এই চেকপোস্ট ব্যবহার চলতি মাসের ৮ দিনে ৪৮ জন পাসপোর্ট যাত্রী দেশে ফিরেছেন। ভারত থেকে আসা এদের মধ্যে কারো শরীরে করোনার নতুন ধরন ওমিক্রনের কোন অসিস্ত পাওয়া যায়নি বলে জানিয়েছেন হাসপাতাল কৃর্তপক্ষ।

হিলি ইমিগ্রেশন চেকপোস্ট ওসি সেকেন্দার আলী জানান,স্বাস্থ্যবিধি মেনে হিলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত থেকে দেশে যাত্রী আগমন কার্যক্রম স্বাভাবিক রয়েছে।ভারতে যেহেতু করোনার নতুন ধরন ওমিক্রন শনাক্ত হয়েছে তাই আমরা সর্তকতার সাথে কাজ করে যাচ্ছি ।ফেরত আসা পাসপোর্ট যাত্রীদের মাধ্যমে ওমিক্রন যেনো দেশে ছড়িয়ে না পড়ে সেদিকে লক্ষ্য রেখে আমরা কাজ করে যাচ্ছি। চলতি মাসে গেলো ৮ কর্ম দিবসে ৪৮ পাসপোর্ট যাত্রী দেশে প্রবেশ করেছে বলে জানান তিনি।

হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার হুমায়ুন কবির জানান,হাসপাতালের একটি মেডিক্যাল টিম ইমিগ্রেশন চেকপোষ্টে সাবক্ষনিক কাজ করে যাচ্ছে।ভারত থেকে বাংলাদেশী পাসপোর্ট যাত্রী দেশে প্রবেশের সাথে সাথে তাদের করোনার র‌্যাপিট এন্টিজেন টেস্ট করানো হচ্ছে। এই টেস্টে ১ লা জানুয়ারী থেকে এ পর্যন্ত ভারত ফেরত বাংলাদেশী যাত্রীদের মধ্য কোন করোনা রুগী পাওয়া যায়নি।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।