ওপারে আটকিয়ে থাকা পেঁয়াজ বোঝাই ট্রাক হিলি স্থলবন্দর দিয়ে প্রবেশ করতে শুরু করেছে

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০১৯

মোস্তাকিম হোসেন,হিলি স্থলবন্দর সংবাদদাতা:

ভারত সরকার পেয়াঁজ রপ্তানি বন্ধ ঘোষণার আগে ২৮ই সেপ্টেম্বরের পুরনো এলসি করা ৭০টি পেয়াঁজ বোঝাই ট্রাক হিলি স্থলবন্দরে প্রবেশ করতে শুরু করেছে।
নানা জটিলতা শেষে আজ শুক্রবার দুপুর সাড়ে ১২টার পর থেকে পেঁয়াজ বোঝাই ট্রাক গুলো বন্দরে প্রবেশ করতে শুরু করে। ব্যবসায়ীরা বলছেন ৭০টি ট্রাকে ১ হাজার ৬শ মেট্রিক টন পেঁয়াজ হিলি স্থলবন্দর দিয়ে দেশে আসবে। বন্দর দিয়ে দেশে পেঁয়াজ প্রবেশের সাথে সাথে কেজিতে ২০ থেকে ২৫ টাকা দাম কমেছে।
হিলির খুচরা বিক্রেতা আহম্মেদ আলী জানান, দূর্গা পুজার ছুটিতে আবারও আমদানিকারক ও পাইকার ব্যবসায়ীরা পেঁয়াজ মজুত না করে তা হলে খুচরা বাজারে দাম স্বাভাবিক থাকবে।
হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপ সভাপতি হারুন উর রশিদ হারুন নিউজ ভিশন ৭১ বিডিকে জানান, ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণার আগেই দূর্গাপুজার বন্ধের সময় দেশের বাজারে পেঁয়াজের দাম স্বাভাবিক রাখতে নির্ধারিত মূল্যে প্রচুর পরিমাণ এলসি করা হয়েছে। ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণার পর সেই পেঁয়াজ গুলো ভারত অভ্যন্তরে আটকে যায়। নানা জল্পনা-কল্পনা শেষে আজ শুক্রবার সেই পেঁয়াজ গুলো বন্দরে প্রবেশ করতে শুরু করেছে। যা বন্দরে প্রবেশ করলে পেঁয়াজের বাজার যেমন স্বাভাবিক হবে তেমনি আমরাও ক্ষতির হাত থেকে বাচঁবো।