এসএসসি ফলাফলে ১০ বছরের সেরা তালিকায় বিরামপুর আদর্শ হাইস্কুল: ২য় পাইলট

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ৯:২১ অপরাহ্ণ, জুন ১, ২০২০

মোঃ সামিউল আলম, বিরামপুর (দিনাজপুর):

দিনাজপুর বোর্ডের অধীনে বিরামপুর উপজেলায় ২০২০ সালের এসএসসি পরীক্ষায় সর্বোচ্চ ফলাফল করেছে বিরামপুর আদর্শ হাইস্কুল। এ বছর ১১৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৮২ জন জিপিএ-৫ পেয়ে পাশ করেছে। প্রতি বছরের ন্যায় এ বছরেও প্রতিষ্ঠানটিতে শতভাগ পাশের হার রয়েছে। জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে গোল্ডেন প্লাস পেয়েছে ৪৬ জন, তন্মধ্যে ছাত্র ১৯ জন এবং ছাত্রী ২৭ জন। এছাড়া বাঁকী ৩৫ জন পেয়েছে জিপিএ-৪ এবং মাত্র ১ জন মাইনাস পেয়েছে।
আদর্শ হাইস্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মুহাদ্দিস ডক্টর এনামুল হক মহান আল্লাহ’র দরবারে শুকরিয়া আদায় করে তিনি ২০১১ সাল থেকে প্রত্যেক বছর ভাল ফলাফলের জন্য ম্যানেজিং কমিটির সকল সদস্যবৃন্দ, শিক্ষক-শিক্ষিকা মন্ডলী, অভিভাবকবৃন্দ এবং ছাত্র-ছাত্রীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
আদর্শ হাইস্কুলের প্রধান শিক্ষক সাইদুর রহমান জানান, ম্যানেজিং কমিটির দক্ষতা ও নিবিড় পরিচালনা, শিক্ষকদের পরিচর্যা ও সুন্দর পাঠদান, অভিভাবকদের আন্তরিকতা এবং শিক্ষার্থীদের কঠোর পরিশ্রমের ফলেই আশানুরুপ ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে।

এদিকে সার্বিক ফলাফলে উপজেলার দ্বিতীয় অবস্থানে রয়েছে বিরামপুর পাইলট উচ্চ বিদ্যালয়। ১৭৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৬ জন। পাশের হার ৯১ শতাংশ। কাটলা উচ্চ বিদ্যালয় হতে ১৯৫ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২১ জন। পাশের হার ৯৪ শতাংশ। বিরামপুর উপজেলা কলেজিয়েট উচ্চ বিদ্যালয় ও রামকৃষ্ণপুর উচ্চ বিদ্যালয় হতে ১ জন করে জিপিএ-৫ পেয়েছে।

অপরদিকে মাদরাসার মধ্যে শতভাগ উত্তীর্ণ হয়েছে মুকুন্দপুর ফাযিল মাদরাসা। প্রতিষ্ঠানটির ৪০ জন পরীক্ষার্থীর সকলেই কৃতকার্য হয়েছে এবং জিপিএ-৫ পেয়েছে ৩ জন। বিরামপুর চাঁদপুর ফাযিল মাদরাসা হতে অংশগ্রহণ করেছিল ২৫ জন। অকৃতকার্য হয়েছে ১ জন এবং জিপিএ-৫ পেয়েছে ১ জন। বিজুল দারুল হুদা কামিল ¯œাতকোত্তর মাদরাসা হতে ৪৯ জন পরীক্ষার্থীর সকলেই উত্তীর্ণ হয়েছে। এছাড়াও হাবিবপুর দাখিল মাদরাসা, খয়েরবাড়ী মির্জাপুর দাখিল মাদরাসা, ভবানীপুর দাখিল মাদরাসা ও চড়াইভিটা দাখিল মাদরাসা হতে দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সকলেই শতভাগ পাশ করেছে।