সোমবার ২৯শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
আমাদের সম্পর্কে
যোগাযোগ

এডভোকেট নজরুল ইসলাম খান কক্সবাজার সিজেএম কোর্টের এপিপি নিযুক্ত

নভেম্বর ১৮, ২০২১
প্রিন্ট
নিউজ ভিশন

নিজস্ব প্রতিবেদক :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সদস্য এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম খানকে কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের এপিপি হিসেবে (Assistant public prosecutor) নিয়োগ দেওয়া হয়েছে। আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের বিচার বিভাগের সলিসিটর অনুশাখার এক আদেশে এ নিয়োগ দেওয়া হয়।

মোহাম্মদ নজরুল ইসলাম খান মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের দৈলারপাড়ার মরহুম সলিম উল্লাহ খান ও তাহেরা বেগমের পুত্র। মহেশখালী থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, বিশিষ্ট রাজনীতিবিদ মরহুম আবদুল্লাহ খাঁনের দৌহিত্র এবং কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি, বরন্য আইনজীবী মরহুম এডভোকেট আলহাজ্ব মোঃ আবুল বশর এর জামাতা। এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম খান এর সহধর্মিণী এডভোকেট সাকি-এ-কাউছার কক্সবাজার আইন কলেজের অধ্যাপক, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের এপিপি এবং একজন নারীনেত্রী, লেখক ও বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন ( বিএইচআর এফ) কক্সবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক এবং বিট্রিশ এ্যামেরিকান টোবাক্যো কোম্পানি লিঃ এর প্যানেল লইয়ার।

নতুন এপিপি হিসাবে নিয়োগ পাওয়া মোহাম্মদ নজরুল ইসলাম খান বাংলাদেশ ছাত্রলীগ মহেশখালী উপজেলা শাখার সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক, বৃহত্তর গোরকঘাটা ইউনিয়ন ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন। ছাত্রজীবনে তিনি ছাত্রলীগ চট্টগ্রাম এম ই এস কলেজ শাখার নির্বাহী কমিটির সদস্য হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

মোহাম্মদ নজরুল ইসলাম খান মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি,এম ই এস কলেজ থেকে এইচএসসি ও ডিগ্ৰী(পাস) কক্সবাজার আইন কলেজ থেকে এল এল বি এবং চট্টগ্রাম কলেজ থেকে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করেন।

২০১৬ সালের ১৪ মে এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম খান একজন নবীন আইনজীবী হিসাবে কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন।

এদিকে, এডভোকেট মোহাম্মদ নজরুল ইসলাম খান কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত (সিজেএম) এর এপিপি হিসাবে নিয়োগ পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় মহান আল্লাহর কাছে শোকরিয়া জ্ঞাপন করে কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি তাঁর দায়িত্ব পালনে সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেছেন। তিনি পাশাপাশি বাংলাদেশ হিউম্যান রাইটস ফাউন্ডেশন ( BHRF) কক্সবাজার পৌর শাখার যুগ্ন সাধারণ সম্পাদক ও BATB এর প্যানেল লইয়ার হিসেবে দায়িত্ব পালন করছেন।

সর্বশেষ
সর্বাধিক পঠিত
logo

নিউজ ভিশন বাংলাদেশের একটি পাঠক প্রিয় অনলাইন সংবাদপত্র। আমরা নিরপেক্ষ, পেশাদারিত্ব তথ্যনির্ভর, নৈতিক সাংবাদিকতায় বিশ্বাসী।

সম্পাদক ও প্রকাশক : মুহাম্মদ রফিকুল ইসলাম

ঢাকা অফিস: ইকুরিয়া বাজার,হাসনাবাদ,দক্ষিণ কেরাণীগঞ্জ,ঢাকা-১৩১০।

চট্টগ্রাম অফিস: একে টাওয়ার,শাহ আমানত সংযোগ সেতু রোড,বাকলিয়া,চট্টগ্রাম |

সিলেট অফিস: বরকতিয়া মার্কেট,আম্বরখানা,সিলেট | রংপুর অফিস : সাকিন ভিলা, শাপলা চত্ত্বর, রংপুর |

+8801789372328, +8801829934487 newsvision71@gmail.com, https://newsvisionbd.com
Copyright@ 2021 নিউজ ভিশন |
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ‌্য মন্ত্রণালয়ে আবেদিত ।