একজন জনবান্ধব জনপ্রতিনিধি দক্ষিন খুরমা ইউনিয়নের মেম্বার আলিম

নিউজ নিউজ

এডিটর

প্রকাশিত: ১:৫৭ পূর্বাহ্ণ, জুলাই ২৮, ২০২০

ছাতক প্রতিনিধি::

সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার দক্ষিন খুরমা ইউনিয়নের সফল ও জনবান্ধব তরুণ রাজনীতিবিদ আব্দুল আলিম মেম্বার। যিনি শৈশব থেকে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মানুষের উপকারে সময় কাটাচ্ছেন। মানবকল্যাণে নিজেকে ব্যস্ত রেখেছেন। যার ফলশ্রুতিতে ইউনিয়নের ২নং ওয়ার্ডের জনগণ তাকে গত ২০১৬ সালে নির্বাচনে বিপুল ভোটে প্রথম বার ইউপি সদস্য নির্বাচিত করেছিলেন। জনপ্রতিধি হয়ে যিনি তার নীতি আর আদর্শ নিয়ে সর্বদায় কাজ করছেন। তিনি ওয়ার্ডের দায়িত্বে থেকে ২নং ওয়ার্ডকে আধুনিক ও উন্নত ওয়ার্ড হিসাবে গড়ে তুলতে কাজ করছেন।

তিনি দক্ষিন খুরমা ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জনবান্ধব এই জনপ্রতিনিধি। তিনি মেম্বার নির্বাচিত হয়ে বর্তমানে দায়িত্বে থেকে বঙ্গকন্যা, উন্নয়নের মহানেত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুসারে ওয়ার্ডের উন্নয়ন কর্মকান্ডকে এগিয়ে নিচ্ছেন। ওয়ার্ডের মেম্বার হিসাবে দায়িত্বে থেকে তিনি ওয়ার্ডের উন্নয়নে রাস্তাঘাট, বিভিন্ন মসজিদ-মাদ্রাসা,কালভাট,প্রকৃত উপকার ভোগীদের মাঝে বয়স্ক,বিধবা প্রতিবন্ধী সহ বিভিন্ন ভাতার কার্ড ও সরকারী সুবিধা দেওয়ার মাধ্যমে ব্যাপক সুনাম অর্জন করেছেন। একজন জনপ্রতিনিধি হিসাবে তিনি সকলের সহযোগিতায় দক্ষিন খুরমা ইউনিয়নের ২নং ওয়ার্ডকে আধুনিক ওয়ার্ড গড়ে তুলার মাধ্যমে স্বচ্ছ ও দুর্ণীতি মুক্ত করার লক্ষে কাজ করে যাচ্ছেন মেম্বার আব্দুল আলিম।

মেম্বার আব্দুল আলিম বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২নং ওয়ার্ডে অংশ নিয়ে আমি জনগনের ভালবাসার রায়ে নির্বাচিত হয়েছি। এটা মানুষের আন্তরিকতা। তাই আমি আমার আন্তরিকতা দিয়ে সবার সহযোগিতায় নাগরিকদের সমস্যাগুলো চিহ্নিত করে কাজ করে যাচ্ছি। ২নং ওয়ার্ডকে পরিচ্ছন্ন এলাকা হিসাবে গড়ে তুলতে। ওয়ার্ডের প্রতিটি পাড়া মহল্লায় অবস্থিত প্রতিটি অবহেলিত ও গুরুত্বপুর্ণ রাস্তাগুলো চিহ্নিত করে কাজ করেছি। ওয়ার্ডকে আলোকিত করতে প্রতিটি পাড়ার মূল সড়কগুলোতে বাতি স্থাপন ও বিভিন্ন রাস্তা নতুন রাস্তা নির্মাণসহ ওয়ার্ডের সব রাস্তা ঘাটের উন্নয়নের কাজ চলমান রয়েছে। ওয়ার্ডের সংস্কার কাজ ধাপে ধাপে করা হচ্ছে। এ ছাড়া গরিব-দুস্থ-বিধবা ও বয়স্ক ভাতা প্রদানসহ উন্নয়নমূলক বিভিন্ন কার্যক্রম বেশীরভাগ সম্পন্ন করা হয়েছে।

তিনি বলেন, আমি ওয়ার্ডের মেম্বার নয়, জনগণের সেবক হিসেবে কাজ করতে চাই। জনগন আমাকে মেম্বার নির্বাচিত করে প্রমাণ করেছে তারা আমাকে অনেক ভালবাসে। তাই আমার চাওয়া-পাওয়ার কিছুই নাই। আমার কাজ শুধু জনগণের সেবা ও ওয়ার্ডের উন্নয়ন। জনগণের সেবায় বিন্দুমাত্র ত্রুটি রাখতে চাই না। আমি চাই আমার এলাকার জনগণের মনের মধ্যে জায়গা করে নিতে। আমি মেম্বার হওয়ার পর থেকে প্রতিটি কর্মক্ষেত্রে গতি ফিরিয়ে এনেছি। সমাজে ইভটিজিং, বাল্যবিবাহ নির্মুলের মাধ্যমে আইনশৃঙ্খলার উন্নয়ন করতে সক্ষম হয়েছি। মানুষকে এখন আর সেবা পাওয়ার জন্য ঘুরতে হয় না, বরং সেবা মানুষের দোয়ারে-দোয়ারে ঘুরে। ভোগান্তিবিহীন সেবা প্রদান করা হচ্ছে। জনগণ আমাকে ভোট দিয়ে যে দায়িত্বভার অর্পণ করেছেন আমিও চেষ্টা করছি তার প্রতিদান দিতে। চেষ্টা করছি মানুষকে আরও ভালো সেবা দিতে।

জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নে তারই সুযোগ্য কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে দক্ষিন খুরমা ইউনিয়নের ২নং ওয়ার্ডকে স্বচ্ছ, পরিচ্ছন্ন, মাদক মুক্ত উন্নত এলাকায় পরিণত করে জনগণের বাসযোগ্য ওয়ার্ড গড়ার লক্ষে শ্রম দিয়ে যাচ্ছেন মেম্বার আব্দুল আলিম।##